Search
Close this search box.
Search
Close this search box.

জাপানের মহাসড়ক সুড়ঙ্গে দুর্ঘটনায় নিহত ২ আহত ৭০

জাপানের একটি মহাসড়কের সুড়ঙ্গে বৃহস্পতিবার জটের মধ্যে বেশ কয়েকটি যানবাহনের সংঘর্ষে অন্তত ২ জন নিহত ও ৭০ জন গুরুতর আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।পুলিশ ও স্থানীয় গণমাধ্যম একথা জানিয়েছে।

ja

chardike-ad

দুর্ঘটনায় পুড়ে যাওয়া গাড়ি থেকে বিষাক্ত ধোঁয়া বের হতে থাকে। বিষাক্ত ধোঁয়ার কবল থেকে রক্ষা পেতে মানুষ দৌঁড়ে পালাবার সময় আহত হয়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় পুলিশের এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপি’কে বলেন, স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় (গ্রিনিচ মান সময় ২২ঃ৩০) এই দুর্ঘটনা ঘটে।হিরোশিমা অঞ্চলের হাচিহোনমাৎসু সুড়ঙ্গের ৮৬০ মিটার ভিতরে এই দুর্ঘটনাটি ঘটে।খবর বার্তা সংস্থা এএফপি’র।

পুলিশের ওই মুখপাত্র আরো বলেন, একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বেশ কয়েকটি যানবাহনকে সজোরে ধাক্কা দেয়। ওই গাড়িগুলো টানেলের ভিতরে দাঁড়িয়ে ছিল। ট্রাকটি ওই গাড়িগুলোকে ধাক্কা দেয়ার পর ওই ট্রাক ও অন্তত আরো একটি গাড়িতে আগুন ধরে যায়।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, বেশ কয়েকটি গাড়ির মধ্যে সংঘর্ষ ঘটেছে। অন্তত ৫টি গাড়িতে আগুন ধরে গেছে।

সরকারি টিভি চ্যানেল এনএইচকে অন্ধকার ও ধোঁয়ার ছবি দেখিয়েছে। টিভিতে ওই সুরঙ্গ থেকে ধোঁয়া বেরুতে দেখা যাচ্ছে। টানেলটিতে বেশ কয়েকজন দমকল কর্মী ও পুলিশ কর্মকর্তাকে ঢুকতে দেখা গেছে।

জরুরি ক্রুরা সুড়ঙ্গ থেকে বের হওয়ার চেষ্টার সময় ত্রস্ত লোকজনদের সহায়তা করেছে।

জরুরি চিকিৎসা দেয়ার জন্য সেখানে একটি অস্থায়ী তাঁবু স্থাপন করা হয়।

পুলিশের মুখপাত্র বলেন, দুর্ঘটনার পর দুই ঘন্টার কিছু বেশি সময় ধরে আগুন জ্বলছিল।

মুখপাত্র আরো বলেন, এই ঘটনায় এক নারীসহ দুই ব্যক্তি নিশ্চিতভাবে মারা গেছে। যদিও তাৎক্ষণিকভাবে অপর জন নারী না পুরুষ তা জানা যায়নি।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, আরো প্রায় ৭০ জনকে চিকিৎসা ও পর্যবেক্ষণে রাখার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।