Search
Close this search box.
Search
Close this search box.

আরাফাত সানি সাময়িক নিষিদ্ধ

17 Feb 2014, Dhaka, Bangladesh, Bengal --- Dhaka, Bangladesh. 17th February 2014 -- Bangladesh player Arafat Sunny celebrates after taking the wicket of Sri Lankan batsman AD Mathews (Not in picture) during the first one day international (ODI) cricket match at Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka. -- Bangladeshi player Arafat Sunny bowler, bowling action against Sri Lanka in their Sahara Cup 2014,taking 2 Wickets for 29 runs in his 7 over spell first one day international (ODI) cricket match at Sher-e-Bangla National Cricket Stadium. --- Image by © md manik/Demotix/Corbis

বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ায় বাংলাদেশের স্পিনার আরাফাত সানিকে সাময়িক নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

chardike-ad

এর আগে, টি-২০ বিশ্ব আসরে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে বোলিংয়ের সময় আম্পায়াররা তার বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ আনেন। তার পরিবর্তে শনিবার বিকেলে ভারত যাচ্ছেন সাকলাইন সজিব।  বোলিংয়ের সময় কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে গেলে সেই অ্যাকশনকে ক্রিকেটের ভাষায় অবৈধ হিসেবে বিবেচনা করা হয়।

এক্ষেত্রে টাইগার স্পিনার আরাফাত সানির বোলিংয়ের সময়ও তার হাতের কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায় বলে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা।

পরবর্তীতে ১২ মার্চ চেন্নাইয়ের রামচন্দ্র শারীরিক শিক্ষা কেন্দ্রের পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তিনি। শেষ পর্যন্ত তার বোলিং অ্যাকশনে ক্রুটি ধরা পড়ায় আইসিসি থেকে নিষিদ্ধ করা হলো তাকে।

বোলিং অ্যাকশন শুধরে আবারো পরীক্ষা দেয়ার পর সেই অ্যাকশন বৈধ হলেই আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবেন সানি। তার আগ পর্যন্ত নিষিদ্ধই থাকবেন এই টাইগার স্পিনার।