Search
Close this search box.
Search
Close this search box.

পিস টিভি বন্ধে আদেশ জারি

peace+tv+bangla_119545দুবাই ভিত্তিক স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল পিস টিভির সম্প্রচার বন্ধে এর ডাউন লিংক অনুমতি বাতিল করে আদেশ জারি করেছে তথ্য মন্ত্রণালয়। রোববার আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত দেওয়ার পরদিনই এ আদেশ জারি করা হলো। সোমবার তথ্য মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে ডাউন লিংকের শর্ত ভঙ্গ করায় বিদেশি ফ্রি-টু-এয়ার টিভি চ্যানেল পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করা হলো।’

chardike-ad

এ প্রজ্ঞাপনের অনুলিপি পাঠানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য অধিদফতর, বিটিভি ও কেবল অপারেটরদের সংগঠন কোয়াবকে। দেশের ভেতরে পিস টিভির সব ধরনের সম্প্রচার বন্ধের ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে প্রজ্ঞাপনে।

জাকির নায়েক পরিচালিত যুক্তরাজ্যভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের একটি প্রতিষ্ঠান হল এই পিস টিভি। এ টিভিতে ধর্ম নিয়ে আলোচনায় ইসলামের যে ব্যাখ্যা তিনি দেন, তা নিয়ে বিভিন্ন সময়ে বিতর্ক তৈরি হয়েছে। সম্প্রতি গুলশানে দুই হামলাকারী জাকির নায়েকের বক্তব্যে প্রলুদ্ধ হয়েছিলেন বলে ফেসবুক মাধ্যমে জানা যায়। তার কথায় উদ্বুদ্ধ হয়ে অনেক ভারতীয় আইএসে যোগ দিয়েছে বলেও অভিযোগ উঠেছে।

ভারতেও  জাকির নায়েকের বিরুদ্ধে জঙ্গিবাদে উৎসাহ যোগানোর অভিযোগ ওঠার পর তার বক্তব্য তদন্ত করার সিদ্ধান্ত নেয় দেশটির সরকার। এছাড়া সেদেশেও পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।