Search
Close this search box.
Search
Close this search box.

টাইগারদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ

walseসাবেক কিংবদন্তী ক্যারিবীয় পেসার কোর্টনি অ্যান্ড্রু ওয়ালশই দায়িত্ব নিচ্ছেন মাশরাফি-মুস্তাফিজদের বোলিং কোচ হিসেবে। বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি) পক্ষ থেকেও এ তথ্য জানানো হয়েছে।

আপাতত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করবেন ওয়ালশ। এ মাসের প্রথম সপ্তাহেই ঢাকা আসার কথা রয়েছে তার। নতুন দায়িত্ব সম্পর্কে তিনি বলেন, এ দায়িত্ব পেয়ে আমি বেশ রোমাঞ্চিত। এখন দলের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। বাংলাদেশের কয়েকজন দারুণ প্রতিভা রয়েছে। চন্ডিকাও দুর্দান্ত সফলভাবে কাজ করছেন দলটি নিয়ে। আশা করি সবার সঙ্গে এক হয়ে কাজ করতে পারব।

chardike-ad

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘ওয়ালশের অভিজ্ঞতা আমাদের মতো দলের জন্য খুবই প্রয়োজন। তাকে পেয়ে আমরা আনন্দিত। সে বোলারদের জন্য রোল মডেল এবং ফাস্ট বোলিংয়ে তার জ্ঞান অতুলনীয়। দেশের ক্রিকেটে বর্তমানে যে পেসাররা আছেন তারা এ যাবতকালের সেরা। আমি নিশ্চিত কোর্টনিকে পেয়ে বোলারদের উন্নতি বিশ্বমানে পৌঁছাবে। বিসিবিকে সবদিক থেকে সমর্থনের জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানাতে চাই।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৩২ টেস্টে রেকর্ড ৫১৯টি উইকেট ছাড়াও ২০৫ ওয়ানডেতে ২২৭টি উইকেট শিকার করেছেন ওয়ালশ। ২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পরে বিভিন্ন দলে ফাস্ট বোলারদের মেন্টর হিসেবে কাজ করেছেন। ওয়েস্ট ইন্ডিজ অনুর্ধ্ব-১৯ জাতীয় দলের সাথে কাজ করেছেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াশের বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সবশেষ তিনি ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের নির্বাচকের দায়িত্বে ছিলেন।