Search
Close this search box.
Search
Close this search box.

স্যামসাংয়ের বিপত্তিতে সুবিধায় অ্যাপল

apple-vs-samsungস্যামসাংয়ের সর্বশেষ ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি নোট ৭। ডিভাইসটি সম্প্রতি উন্মোচন করা হয়। কিন্তু এর ব্যাটারি বিস্ফোরণের ফলে অগ্নিকাণ্ডের কয়েকটি অভিযোগ পাওয়ায় বাজার থেকে প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রতিষ্ঠানটি। বাজার গবেষণা প্রতিষ্ঠান কাউন্টার পয়েন্ট রিসার্চের তথ্য অনুযায়ী, বিষয়টি স্যামসাংয়ের জন্য সর্বনাশ হলেও অ্যাপলের জন্য পৌষ মাস। কারণ অ্যাপলকে টেক্কা দিতেই পরবর্তী আইফোন উন্মোচনের ঠিক কয়েক সপ্তাহ আগে গ্যালাক্সি নোট ৭ বাজারে ছাড়া হয়। খবর সিনেট।

বৈশ্বিক স্মার্টফোন বাজারে স্যামসাং ও অ্যাপল পরস্পরের প্রতিদ্বন্দ্বী। ধারণা করা হচ্ছে, চলতি সপ্তাহেই আইফোন ৭ উন্মোচন করবে মার্কিন প্রতিষ্ঠানটি।

chardike-ad

কাউন্টার পয়েন্টের প্রতিবেদন অনুযায়ী, অ্যাপল যখন পরবর্তী আইফোন উন্মোচন করতে যাচ্ছে, ঠিক সেই মুহূর্তে গ্যালাক্সি নোট ৭ বাজার থেকে উঠিয়ে নিতে যাচ্ছে স্যামসাং। এমনকি কয়েক সপ্তাহের জন্য এ ডিভাইসের উত্পাদনও বন্ধ করার ঘোষণা দেয়া হয়েছে। প্রতিষ্ঠানটি যে উদ্দেশ্য নিয়ে আইফোনের আগে তাদের ফ্ল্যাগশিপ ডিভাইস উন্মোচন করেছিল, তাতে সফল হওয়ার পথেই ছিল। কিন্তু ডিভাইসটির ব্যাটারি সমস্যার কারণে তা ফিরিয়ে নিতে হচ্ছে।