Search
Close this search box.
Search
Close this search box.

এক মিলিয়ন মানুষ নিরাপদে গ্যালাক্সি নোট ৭ ব্যবহার করছে

images-cms-image-000004100
বাজারে ছাড়ার কিছুদিনের মধ্যেই গ্যালাক্সি নোট সেভেনে আগুণ ধরার ঘটনায় অস্তিত্ব সংকটে রয়েছে বিশ্বের সবচেয়ে বড় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।তবে সম্প্রতি এই প্রতিষ্ঠানটি দাবি করেছে বিশ্বের ১ মিলিয়ন মানুষ নিরাপদেই স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন ব্যবহার করছে।
এর আগে বিক্রির পর পরই ব্যাটারি সমস্যা এবং বিস্ফোরণের ঘটনা দেখা যায় স্যামসাং গ্যালাক্সি নোট ৭’এ। পরবর্তিতে গ্রাহকদের কাছ থেকে বিক্রিত ফোনগুলো ফেরত নেয় স্যামসাং। এতে বিশ্বব্যাপী ২৫ লাখ ফোন ফেরত নিতে হয়েছে স্যামসাংকে। পরবর্তীতে ব্যাটারি পাল্টে আবার ফোন ফেরত দেয়া হলেও সেই কথিত নিরাপদ স্মার্টোফোনে পুনরায় বিস্ফোরণের ঘটনা দেখা যায়।

আর এর ফলেই আবার কাঠগড়ায় দাঁড়িয়েছে দক্ষিণ কোরিয়া ভিত্তিক এই প্রতিষ্ঠানটি।

chardike-ad

সম্প্রতি নিজেদের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে স্যামসাং জানায়, “আমরা ফোনটি বদলে দিয়েছি। বিশ্বজুড়ে ১ মিলিয়ন মানুষ নিরাপদেই স্যামসাং এই ফোনটি ব্যবহার করছে। তাছাড়া চীনে এধরণের কোন বিস্ফোরণের ঘটনা দেখা যায়নি। আর বিশ্বজুড়ে আমরা একই ব্যাটারি ব্যবহার করেছি”।

এদিকে গ্যালাক্সী নোট ৭’এ বিস্ফোরণ ঘটার পর বিশ্বজুড়ে স্যামসাং’র বাজার পড়তির দিকে। এখন দেখার বিষয় স্যামসাংয়ের এই বক্তব্য তাদের জন্য আদৌ ভাল ফল বয়ে আনে কিনা।

সূত্রঃ রয়টার্স