Search
Close this search box.
Search
Close this search box.

তামিমের সঙ্গে হাত না মেলানোয় স্টোকসের সমালোচনায় ভন

cr
দ্বিতীয় ওয়ানডেতে পরাজয়ের পরে তামিম ইকবালের সঙ্গে হাত না মেলানোয় বেন স্টোকসের সমালোচনা করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। তার আচরণকে অপরিণত বলে আখ্যায়িত করেছেন তিনি।
রবিবার মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচের পর দু’দেশের খেলোয়াড়রা যখন করমর্দন করছিলেন তখন ইংল্যান্ডের খেলোয়াড় জনি বেয়ারস্টো’র দিকে তামিম ইকবাল হাত বাড়ালেও তিনি তাতে সাড়া দেননি। বেয়ারস্টো করমর্দন না করলেও তামিম ইকবাল আরো এগিয়ে যান। বেয়ারস্টো হাত না বাড়ালে তামিম তাকে বোঝাতে গিয়ে তার (বেয়ারস্টো’র) পিঠে হাত রাখে। সে ওটাও ভালো ভাবে নেয়নি। এবং আরেকজন খেলোয়াড় বেন স্টোকস এক পর্যায়ে তামিমকে ধাক্কা দেয়।
ঘটনা এইখানেই শেষ হয়নি, বিষয়টা নিয়ে টুইটারেও পোস্ট করেন বেন স্টোকস। তিনি লিখেছেন, ‘জয়ের জন্য বাংলাদেশকে অভিনন্দন। আমাদেরকে স্রেফ ওরা উড়িয়ে দিয়েছে। কিন্তু, কেউ হাত মেলানোর সময় আমার সতীর্থকে কাঁধ দিয়ে ধাক্কা দিলে সেটা আমি চুপচাপ মেনে নিবো না।’ জস বাটলারের এলবিডব্লিউর উদযাপনকে ঘিরে এই তিক্ততার সৃষ্টি হয়।
দুইজনের আচরণকেই অপরিণত বলে উল্লেখ করে বেন স্টোককে উদ্দেশ্য করে ভন বলেন, তোমরা দেশের হয়ে খেলছো। ম্যাচের মধ্যে অনেক কিছুই হতে পারে। ম্যাচ শেষে করমর্দন করবে। এবং তাদের চোখের দিকে তাকিয়ে বলবে, ‘ভালো খেলেছো বাংলাদেশ’।
বাটলারকে অশ্লীল, আক্রমণাত্মক ও অপমানজনক ভাষা ব্যবহারের জন্য তিরস্কার করেছে আইসিসি। একই সঙ্গে মাশরাফি ও সাব্বিরকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। বাটলার কোনো ভুল করেননি উল্লেখ করে ভন বলেন বাংলাদেশ হয়তো ইচ্ছে করেই বাটলারকে খেপিয়ে তোলার চেষ্টা করছে। তিনি বলেন, বাটলারের ভেতরে যতোটা মনে করেন তার চেয়ে বেশি আগুন আছে। তার স্নায়ু ইস্পাতের তৈরি। একটি ক্ষেত্রে হয়তো তার মুখ দিয়েও কিছু বের হয়ে গেছে। বাংলাদেশ হয়তো জানে ইংল্যান্ড অধিনায়ককে খেপিয়ে তুলতে পারলে তারা সিরিজ জিততে পারবে। বিবিসি।