cosmetics-ad

কলকাতায় বাংলাদেশ বিজয় উৎসব শুরু ১৫ ডিসেম্বর

bijay_diwas

বিজয় দিবস উপলক্ষে আগামী ১৫ ডিসেম্বর থেকে কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শুরু হচ্ছে ‘বাংলাদেশ বিজয় উৎসব ২০১৬’। কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনের উদ্যোগে পাঁচ দিনব্যাপী এই উৎসব শেষ হবে আগামী ১৯ ডিসেম্বর। ১৫ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় বিজয় দিবসের আনুষ্ঠানিক সূচনা হবে। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

সোমবার উপ-হাইকমিশনের তরফে এক বিবৃতি দিয়ে একথা জানানো হয়। ওই দিন বিজয় দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করতে পারেন বাংলাদেশের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, যদিও এই বিষয়টি এখনও আলোচনার পর্যায়ে রয়েছে জানা গেছে। এই উৎসবে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধভিত্তিক তথ্যচিত্র-চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলাদেশের পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গেরও কয়েকজন প্রখ্যাত শিল্পী।

উৎসবের আকর্ষণ বাড়াতে থাকছে ঢাকাই জামদানি, রাজশাহী সিল্ক, টাঙ্গাইলের তাঁতের শাড়ি, হস্তশিল্প, বুটিক সিরামিক ও মেলামাইন সামগ্রিক বিবিধ বাংলাদেশি পণ্যের প্রদর্শণী। পাশাপাশি থাকছে কাচ্চি বিরিয়ানি, ভুনা খিচুড়ি, ও পিঠাসহ জিভে পানি আনা বাংলাদেশি সুস্বাদু খাবারও। প্রতিদিন বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা।