Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় আদালতের রায়ে ক্ষতিপূরণ পেলেন বাংলাদেশি

Malaysiaআদালতের রায়ে এক লাখ রিঙ্গিত ক্ষতিপূরণ পেলেন সড়ক দুর্ঘটনায় আহত এক বাংলাদেশি। সোমবার মালয়েশিয়ার ইপু পেরাকের সেশন কোর্টের জর্জ পোয়ান সুনিতা কাউর এ রায় দেন।

ঘটনার বর্ণনায় জানা যায়, ২০১৫ সালের ১৩ অক্টোবর বাতু গাজা পেরাকে ফিরোজুর রহমান ও দিদার হোসেন নামের দুজন বাংলাদেশি মোটরসাইকেলে ট্রাফিক পয়েন্ট পার হওয়ার সময় একটি লরি তাদের চাপা দিলে দিদার হোসেনের পা ভেঙে যায়।

chardike-ad

পরে ট্রাফিক পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন। দীর্ঘ আইনি লড়াইয়ের পর আদালত সোমবার এ রায় দেন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন বালদীপশিং।

কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন এ প্রবাসী কর্মী দিদার হোসেনকে আইনি সহায়তা দিয়েছে। আদালতের মাধ্যমে ক্ষতিপূরণ আদায়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন দিদার হোসেন।

এ বিষয়ে দূতাবাসের কল্যাণ সহকারী মোকসেদ আলী জানান, আদালত থেকে মিশনে চিঠি পাওয়ার পর কাউন্সিলর আমাকে পাঠান ইপু পেরাকে। দিদার হোসেনকে সার্বিক সহযোগিতা করা হয় মিশন থেকে।

কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সিলর সায়েদুল ইসলাম জানান, আমরা মালয়েশিয়ার আদালতের সংশ্লিষ্ট বিজ্ঞ আদালত ও দেশটির সরকারকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাইকমিশনে প্রবাসী বাংলাদেশি কর্মীরা এসে যাতে কোনো হয়রানির শিকার না হয় তার জন্য সজাগ দৃষ্টি রাখা হয়েছে।