Search
Close this search box.
Search
Close this search box.

বাহরাইনে ব্যাট হাতে আলো ছড়ালেন আশরাফুল

bahrainবাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল শুক্রবার বাহরাইনের জাতীয় দিবস উপলক্ষ্যে আয়োজিত এক প্রীতি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নেন। এই ম্যাচে ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠানের দল ইরফান ফ্যালকন্সের হয়ে খেলেছেন আশরাফুল।

সদ্য ক্রিকেটকে বিদায় জানানো পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হকের দল মিসবাহ ঈগলসের বিপক্ষে এই ম্যাচে ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন সাবেক টাইগার অধিনায়ক আশরাফুল। এদিন মাত্র ৩৬ বলে ৪৪ রান করেন তিনি। তবে শেষ পর্যন্ত ৬৯ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়েছে আশরাফুলের দল।

chardike-ad

এর আগে শুরুতে ব্যাটিং করে অধিনায়ক মিসবাহ উল হকের ৩৮ বলে ১২১ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ২৪৪ রানের বিশাল পুঁজি পায় মিসবাহ ঈগলস। ৩১৮ স্ট্রাইক রেটে ১০ ছক্কা হাঁকিয়ে এই ইনিংস খেলেন মিসবাহ।

মিসবাহর মতো ব্যাট হাতে আলো ছড়িয়েছেন পাকিস্তানের আরেক সাবেক অধিনায়ক এবং হার্ড-হিটার ব্যাটসম্যান শহীদ আফ্রিদি। মাত্র ৪৯ বলে ৫ ছয়ের সাহায্যে ৭৯ রান করেন তিনি। ইরফান ফ্যালকন্সের পক্ষে ফাইয়াজ আহমেদ শিকার করেন দু’টি উইকেট।

২৪৫ রানের বিশাল লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করলেও মিসবাহ বাহিনীর নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান তুলতে সক্ষম হয় ইরফানের দল। ফলে ৬৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মিসবাহ ঈগলস।

অবশ্য দল জয় না পেলেও ৩৩ বলে ৬৯ রানের এক ঝড়ো ইনিংস খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের হার্ডহিটার ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। মিসবাহ ঈগলসের পক্ষে রানা নাভেদ ও সোহেল তানভীর একটি করে উইকেট শিকার করেন।

উল্লেখ্য বাহরাইনে অনুষ্ঠিত এই ম্যাচে অংশ নেয়ার কথা ছিলো বাংলাদেশের আরেক পেসার মোহাম্মদ শরীফের। তবে পরবর্তীতে সেখানে যাননি তিনি।