sentbe-top

সৌদিতে প্রবাসী ক্রিকেটে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

saudi-arab-cricketসৌদি আরবের রিয়াদে ওয়েস্টার্ন ইউনিয়ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে প্রবাসী ভারতীয়দের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে প্রবাসী বাংলাদেশি ক্রিকেট দল। গত ২৬ মে সৌদি আরব ক্রিকেট অ্যাসোসিয়েশনের তিন নাম্বার মাঠে ভারতীয় ক্লাব ‘চ্যালেঞ্জার্স ইলেভেন’কে ৪৮ রানে হারায় বাংলাদেশের ‘গ্রিন বাংলা’।

আইসিসির সহযোগী সৌদি ক্রিকেট সেন্টারের অনুমোদিত ‘রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশন’ (আরসিএ) এ খেলার আয়োজন করে। সৌদি গেজেটসহ রিয়াদের গণমাধ্যমগুলো খবরটি গুরুত্ব সহকারে প্রকাশ করেছে।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন গ্রিন বাংলার দলপতি জাকির হোসেন। বাদল আর মোস্তফার সূচনায় ও শাহিদের ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৪৬ রানের টার্গেট দেয় গ্রিন বাংলা। গ্রিন বাংলার পক্ষে মোস্তফা ৯৫, শাহীদ ৬৭ ও বাদল ৩৫ রান করেন।

চ্যালেঞ্জার্স ইলেভেনের পক্ষে অনিশ তিনটি, ফাহাদ ও ফয়সাল একটি করে উইকেট নেন। ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৮ রান তুলতে সক্ষম হয় ভারতীয় ক্লাবটি। তাদের পক্ষে স্যামনাথ ৩৫, ফাহাদ ৩২ ও অনিশ ২৫ রান করেন। গ্রিন বাংলার বাদল তিনটি, আল আমিন দুটি, জাহিদ ও শাহিদ একটি করে উইকেট নেন।

খেলায় ম্যাচ সেরা হন গ্রিন বাংলার মোস্তফা, আল আমিন সেরা বোলার ও বাদল ম্যান অব দি সেমিফাইনাল হন।

এ জয়ে প্রবাসী টাইগারদের অভিনন্দন জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, টিম ম্যানেজার আল আমিন খাঁন, মিডিয়া ম্যানেজার ফখরুল ইসলাম, গ্রিন বাংলার উপদেষ্টা আলী আকবর, লিটন মিয়া ও আবুল হাসানসহ রিয়াদ কমিউনিটির নেতা-কর্মীরা

এর আগে গত নভেম্বরে রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (আরসিএ) আয়োজিত আমেরিকান এক্সপ্রেস টি-টোয়েন্টি টুর্নামেন্টে পাকিস্তানি ক্লাব ‘লাহোর বাদশা’কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো ‘গ্রিন বাংলা’।

sentbe-top