Search
Close this search box.
Search
Close this search box.

বৃষ্টির কারনে খেলা বন্ধ

rainএ এমন এক ম্যাচ যেখানে বাংলাদেশ নেই, অথচ বাংলাদেশেরই সব টেনশন। সেই টেনশনের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৭৭ রান করেছে অস্ট্রেলিয়া। এক পর্যায়ে মনে হয়েছিল ৩২০-৩৩০ করে ফেলবে অজিরা। কিন্তু শেষ দিকের ব্যাটিং ব্যর্থতার কারণে খুব বড় স্কোর করতে পারেননি অজিরা। যেটা কিছুটা স্বস্তিদায়ক বাংলাদেশের জন্য। তবে এই রানও কম নয়।

ইংল্যান্ড হারলে তাদের ক্ষতি নেই। ক্ষতি আছে বাংলাদেশের। শুধু কি ক্ষতি? সব শেষ। তাই আজকের অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচটা নিয়ে ইংলিশদের চেয়ে লাখো কোটি গুণ মাথা ব্যথা বাংলাদেশের। শুধু কি মাথা ব্যথা? অস্ট্রেলিয়া কী হারবে, ইংল্যান্ড কী সেরাটা খেলবে- এসব চিন্তায় হয়তো অনেকেই ঘুমাতে পারেননি ঠিকমত। ম্যাচটার দিকে পাখির চোখ মাশরাফিদেরও। কোটি কোটি বাংলাদেশির চোখ আাজ বার্মিংহামে। অস্ট্রেলিয়া জিতলে বাংলাদেশ নয়, গ্রুপ ‘এ’ থেকে শেষ চারে চলে যাবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। দেশে ফিরতে হবে বাংলাদেশকে।

chardike-ad

তবে ব্যাটিংয়ে নেমে ৩৫ রান তুলতেই ৩ উইকেট হারায় ইংল্যান্ড। রয় ৪, হেলস ৪, এবং রুট ১৫ রান করে। বর্তমানে বৃষ্টির কারনে খেলা বন্ধ অাছে।

বার্মিংহামে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া যেভাবে শুরু করেছিল তাতে চিন্তা বেড়ে যাচ্ছিল বাংলাদেশিদের। ৪২.৩ ওভারে ৫ উইকেটে ২৩৯। ৩২০-৩৩০ রান তো হবেই। কিন্তু না, হয়নি। শুরুতে সেভাবে না পারলেও শেষ দিকে অজি ব্যাটসম্যানদের চেপে ধরেন ইংলিশ ফাস্ট বোলাররা। শেষ পর্যন্ত ২৭৭ রান তুলতে পারে আজিরা। প্রথম দিকে ভালো বল করেন ফাস্ট বোলার উড। আর পরে অজিদের বেকায়দায় ফেলেন স্পিনার আদিল রশিদ। ইংল্যান্ডের শেষ চার ব্যাটসম্যান আউট হন দুই অঙ্ক স্পর্শ করার আগেই।

৬৪ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন হিড। ফিঞ্চ ৬৪ বলে করেন ৬৮। অধিনায়ক স্মিথ করেন ৫৬। হিড অপরাজিত থাকেন রানে। ইংল্যান্ডের পক্ষে উড ও আদিল রশিদ চারটি করে উইকেট নেন।