Search
Close this search box.
Search
Close this search box.

জয়ের দিকে এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড

morgan-stockচলমান চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপপর্বের ১০ম ম্যাচে মাঠে মুখোমুখি ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। এই ম্যাচ ঘিরে রয়েছে বাংলাদেশিদের বাড়তি আগ্রহ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৭৭ রান করে অজিরা। জয়ের লক্ষ্যে ব্যাটিং করছে ইংল্যান্ড।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩১ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৯৩ রান করেছে ইংল্যান্ড। দলের হয়ে ব্যাটিংয়ে অপরাজিত আছেন অধিনায়ক ইয়ন মরগান (৮৫) ও বেন স্টোকস (৮৬)। জয়ের জন্য ইংল্যান্ডের দরকার আর মাত্র ৮৫ রান।

chardike-ad

ইনিংসের দ্বিতীয় বলেই মিচেল স্টার্কের শিকার হন জেসন রয়। এলবির ফাঁদে পড়েন তিনি। পরের ওভারেই জস হ্যাজেলউডের শিকার হয়ে প্যাভিলিওনে ফেরেন আরেক ওপেনার অ্যালেক্স হেলস। ষষ্ঠ ওভারের চতুর্থ বলে ১৫ রানে থাকা জো রুটকে বিদায় করে দ্বিতীয় উইকেট তুলে নেন হ্যাজেলউড।

তবে ষষ্ঠ ওভার শেষে বৃষ্টি বাধায় পড়েলেও ফের মাঠে নামে দু’দল।

অজি ইনিংসে সর্বোচ্চ ৭১ রানে অপরাজিত থাকেন ট্রাভিস হেড। এছাড়া হাফসেঞ্চুরি আসে অ্যারন ফিঞ্চ ও অধিনায়ক স্টিভেন স্মিথের ব্যাট থেকে। ইংলিশদের হয়ে চারটি করে উইকেট নেন মার্ক উড ও আদিল রশিদ।

প্রথমে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া দলীয় ৪০ রানে নিজেদের প্রথম উইকেট হারায়। সপ্তম ওভারের দ্বিতীয় বলে ইংলিশ পেসার মার্ক উড ডেভিড ওয়ার্নারকে জস বাটলারের ক্যাচে পরিণত করান। স্টিভেন স্মিথের সঙ্গে ৯৬ রানের জুটি গড়ার পর বিদায় নেন আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ। তিনি ৬৪ বলে আট চারে ৬৮ রান করে বেন স্টোকসের বলে আউট হন।

২৮তম ওভারের চতুর্থ বলে লেগ স্পিনার আদিল রশিদের শিকার হন মইসেস হেনরিকেস। ব্যক্তিগত ১৭ রানে তিনি বিদায় নেন। ৩৩তম ওভারের প্রথম বলেই আউট হন অধিনায়ক স্টিভেন স্মিথ। মার্ক উডের বলে লিয়াম প্ল্যাঙ্কেটের ক্যাচে আউট হওয়ার আগে ৭৭ বলে করেন ৫৬ রান।

দলীয় ২৩৯ রানের মাথায় বিদায় নেন গ্লেন ম্যাক্সওয়েল। তার ব্যাট ভয়ঙ্কর হয়ে ওঠার আগে উডের তৃতীয় শিকার বানান তাকে। বাউন্ডারি লাইন থেকে দুর্দান্ত এক ক্যাচ নিয়ে ২০ রানে এ ডান হাতিকে ফেরান জেসন রয়। পরের ওভারেই নতুন ব্যাটসম্যান ম্যাথিউ ওয়েডকে ফেরান রশিদ। এই ওভারেরই শেষ বলে মিচেল স্টার্কও ক্যাচ দিয়ে ফেরেন। রশিদের চতুর্থ উইকেটে শিকার হন প্যাট কামিন্স। ‍আর নবম উইকেট হিসেবে উডের বলে বোল্ড হন অ্যাডাম