Search
Close this search box.
Search
Close this search box.

দ্বিতীয় দফায় বৃষ্টি : খেলা না হলেও জিতবে ইংল্যান্ড

stokesবার্মিংহামে চ্যাম্পিয়ন্স ট্রফির ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচ বৃষ্টির কারণে দ্বিতীয় দফায় বন্ধ হয়ে গেছে। তবে বৃষ্টিতে আর খেলা শুরু না হলেও এই ম্যাচে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জিতে যাবে স্বাগতিকরা।

৪০.২ ওভারে ইংল্যান্ডের রান যখন ২৪০ সে সময় বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। অস্ট্রেলিয়ার রান রেটের হিসেবে বৃষ্টি আইনে ৪০.২ ওভারে ইংল্যান্ডের পার স্কোর ২০০। সে হিসেবে ৩৬ রানে এগিয়ে আছে ইংল্যান্ড। তাই আর খেলা শুরু করার সম্ভব না হলে ম্যাচ রেফারি ইংল্যান্ডকে জয়ী ঘোষণা করবেন।

chardike-ad

আর তাতেই নিশ্চিত হয়ে যাবে এ গ্রুপের সেমিফাইনাল লাইন আপ। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ইংল্যান্ড ও রানার আপ হিসেবে বাংলাদেশ যাবে সেমিফাইনালে। সেটি হবে বাংলাদেশর জন্য ইতিহাস। তেমনটি হলে এই প্রথম কোন বিশ্ব আসরের সেমিফাইনালে খেলবে বাংলাদেশ।

এ গ্রুপের শেষ ম্যচে আজ অস্ট্রেলিয়ার ২৭৭ রান তাড়া করতে নেমে বেন স্টোকস ও ইয়ন মরগানের ১৫৯ রানের জুটি জয়ের পথেই চলছে স্বাগতিক ইংল্যান্ড। ৬ রানের দুই উইকেট ও ৩৫ রানে তিন উইকেট পতনের পর এই জুটি বিপর্যয় সামাল দিয়ে ম্যাচে ফেরায় দলকে। ৩২তম ওভারে ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হন মরগান। ৮১ বলে ৮৭ রানের সময়োপযোগী ইনিংস খেলেছেন ইংলিশ অধিনায়ক। তবে বেন স্টোকস সেঞ্চুরি পুর্ণ করেছেন। ১০২ রানে অপরাজিত আছেন এই অলরাউন্ডার।