Search
Close this search box.
Search
Close this search box.

ভারতের ডাকে সাড়া দিচ্ছে না বাংলাদেশ

virat-tamimত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশকে ডাকছে ভারত। কিন্তু ভারতের এই ডাকা সাড়া দিতে পারছে না বাংলাদেশ। ভারত চাইছে আগামী অক্টোবরে নিউজিল্যান্ড এবং বাংলাদেশকে নিয়ে ঘরের মাঠে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে। কিন্তু একই সময়ে চূড়ান্ত হয়ে আছে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। এ কারণেই মূলত ভারতে যাওয়ার সুযোগ নেই মাশরাফি-মুশফিকদের।

এ প্রসঙ্গে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘আমাদের কাছে প্রস্তাব এসেছে। কিন্তু আমাদের পক্ষে সময় বের করা প্রায় অসম্ভব। ভারত যদি প্রস্তাবিত সিরিজটির সূচিতে পরিবর্তন না আনে, তাহলে আমরা হয়তো সেটাতে যোগ দিতে পারবো না।’

chardike-ad

পাপন বলেন, ‘আমরাদের দক্ষিণ আফ্রিকা সফর চূড়ান্ত হয়ে আছে। সূচিও নির্ধারণ করা হয়ে গেছে। এখানে পরিবর্তন আনা সম্ভব নয়। সুতরাং ভারতের এই ত্রিদেশীয় সিরিজে আমাদের পক্ষে দল পাঠানো সম্ভব হবে না।’

সূচি অনুসারে, বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফর শেষ হবে ২৯ অক্টোবর। সেখান থেকে দেশে ফিরে তিন চার দিনের ছুটি পাবেন ক্রিকেটাররা। তারপর চার নভেম্বর থেকে শুরু হবে এ বছরের বিপিএল। লম্বা সময় ধরে চলবে আসরটি। সে সময় আর বিসিবির পক্ষে জাতীয় দলকে কোথাও পাঠানো সম্ভব নয়। সব মিলিয়ে আপাতত ভারতের ডাকে সাড়া দেয়ার সুযোগ নেই বিসিবির সামনে।

উল্লেখ্য, জাতীয় দলের ক্রিকেটাররা আপাতত ছুটিতে আছেন। চলতি মাসের ১০ তারিখ থেকে শুরু হবে তাদের অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি পর্ব। আগস্টে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে অজিদের।