Search
Close this search box.
Search
Close this search box.

মাশরাফিই অধিনায়ক; যতদিন তিনি চান

mashrafe-paponগত কয়েকদিন ধরেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে একটি গুজব রটেছে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে, তা হলো ম্যাশকে নাকি আগামী বিশ্বকাপের আগেই নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হচ্ছে। অথচ, বিষয়টি কখনোই এমনভাবে উপস্থাপন করা হয়নি।

গত ২ জুলাই সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি মাশরাফির ‘বিকল্প’ অনুসন্ধান নিয়ে কোনো বক্তব্যই দেননি। তিনি মাশরাফির টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার প্রসঙ্গ টেনে একটি প্রক্রিয়া শুরুর কথা বলেছেন। এটাই গুজব হিসেবে দেখা দিয়েছে।

chardike-ad

সত্যিকার অর্থে মাশরাফির বিকল্প এখনও তৈরী হয়নি বাংলাদেশের ক্রিকেটে। তিনি কেবল অধিনায়ক হিসেবেই নন, পারফর্মার হিসেবেও দেশের সেরাদের একজন। মাশরাফির তৃতীয় মেয়াদের নেতৃত্বে ৪০টি ওয়ানডের ২৪টিতে জয় পেয়েছে বাংলাদেশ। সাফল্যের হার ৬২.৫ শতাংশ। ওয়ানডেতে উইকেট শিকারের তালিকায় তিনি সবাইকে ছাড়িয়ে।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, বিশ্বকাপের আগে মাশরাফিকে সরানোর কোনো রকম পরিকল্পনা নেই বোর্ডের। বরং, ম্যাশের ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব তার ওপরেই ছেড়ে দিয়েছে বিসিবি। মাশরাফি প্রায়ই বলে থাকেন, যতদিন তিনি ফিট থাকবেন, পারফর্মেন্স করবেন এবং ক্রিকেট উপভোগ করবেন ততদিন খেলে যাবেন। বিসিবিও প্রায় একইরকম ভাবছে যে, ম্যাশ যতদিন ফিট থাকবেন ততদিন তিনি ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন।