sentbe-top

মালয়েশিয়ায় আবারো সাঁড়াশি অভিযান : নতুন করে আটক দেড় শতাধিক

malaysiaমালয়েশিয়ায় অব্যাহত সাঁড়াশি অভিযানে বাংলাদেশিসহ আরও দেড় শতাধিক অবৈধ শ্রমিককে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। সোমবার গভীর রাতে কুয়ালালামপুরের টাইমস স্কয়ারের আশেপাশে এবং লইয়াট প্লাজাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব শ্রমিককে আটক করা হয়।

এ ছাড়া এ প্রতিবেদন লেখা পর্যন্ত কুয়ালালামপুরের শ্রীরামপাই, পিবিসিকস কন্ডোতে সাঁড়াশি অভিযান চলছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

গত ১ জুলাই মধ্যরাত থেকে শুরু হওয়া সাঁড়াশি অভিযানে এ পর্যন্ত প্রায় সাড়ে তিন হাজারেরও বেশি অবৈধ শ্রমিক আটক করা হয়েছে।

দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক মুস্তাফার আলী বলেছেন, দেশটির জাতীয় সার্বভৌমত্ব রক্ষায় অভিবাসন কর্তৃপক্ষ কঠোর অবস্থানে রয়েছে।

দেশটিতে অব্যাহত সাঁড়াশি অভিযানে আতঙ্কিত সে দেশে কর্মরত প্রবাসী শ্রমিক ও তাদের পরিবার। এ অভিযানে শ্রমবাজারে নেতিবাচক প্রভাব পড়ার পাশাপাশি আন্তর্জাতিকভাবে ইমেজ সংকট বলছেন প্রবাসীরা।

এদিকে অতিদ্রুত এ সমস্যা সমাধানে সোমবার সে দেশের ইমিগ্রেশন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের কথা ছিল বাংলাদেশ দূতাবাসের। কিন্তু সকালেই ইমিগ্রেশন বিভাগ থেকে জানিয়ে দিয়েছে, আগামী সোমবার (১৭ জুলাই) ইমিগ্রেশন বিভাগের কর্মকর্তারা চলমান সমস্যা সমাধানে বাংলাদেশ দূতাবাস কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসবেন বলে দূতাবাস সূত্রে জানা গেছে।

sentbe-top