Search
Close this search box.
Search
Close this search box.

‘সেরা বাঙালি ২০১৭’ পুরস্কারের তালিকায় মাশরাফি

masrafeeবাংলাদেশ ক্রিকেটকে আজকের এই অবস্থানে নিয়ে আসতে যে কয়েকজন ক্রিকেটারের অবদান অনস্বীকার্য তাদের মধ্যে অন্যতম মাশরাফি বিন মর্তুজা। ক্রিকেট ক্যারিয়ারে অসংখ্যবার ইনজুরি আর ডাক্তারের ছুরির নিচে গিয়েও দুর্দান্তভাবে ফিরে এসেছেন তিনি। এই লড়াকু মাশরাফিকে কলকাতা ভিত্তিক একটি পুরস্কারের জন্য তালিকাভুক্ত করা হয়েছে।

ভারতের কলকাতার এবিপি মিডিয়া গ্রুপ নামের একটি প্রতিষ্ঠান প্রতিবছর বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদান রাখার জন্য বাঙালিদের পুরস্কৃত করে থাকে। ‘সেরা বাঙালি ২০১৭’ নামের এই পুরস্কারের সেরা খেলোয়াড় বিভাগের সংক্ষিপ্ত তালিকায় আছেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

chardike-ad

জানা গেছে, ২৯ জুলাই পুরস্কারটির বিতরণী অনুষ্ঠিত হবে। মাশরাফির সেই তালিকায় থাকার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে মাশরাফি এ ব্যাপারে কোন মন্তব্য করেননি। অনুষ্ঠানটি সম্প্রচার করবে এবিপি আনন্দ চ্যানেল। তারকা ক্রিকেটারদের মশ্যে বাংলাদেশের সাকিব আল হাসান, সাবেক অধিনায়ক হাবিবুল বাশার ও ভারতের সৌরভ গাঙ্গুলি এই পুরস্কার পেয়েছিলেন।

কলকাতার গণমাধ্যমগুলো বলছে, ক্রিকেটে পুরো বাঙালি জাতির গর্ব মাশরাফি। বিশ্ব দরবারে বাঙালির মানকে উঁচুতে নিয়ে যেতে বিশেষ অবদান রেখেছেন এই ডানহাতি ফাস্ট বোলার। সেই সঙ্গে তার চৌকস অধিনায়কত্বের আবেদন অন্যরকম। বাংলাদেশকেও তিনি নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।