cosmetics-ad

অল্পের জন্য রক্ষা পেলেন তামিম

tamim

ঘটনা চার দিন আগের। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ভাগ হয়ে অনুশীলন ম্যাচ খেলছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। তামিম ইকবাল ব্যাটিংয়ে ২৯ রানে আউট হয়ে ফেরেন। আউটের হতাশা থেকে ড্রেসিংরুমের দরজার কাচে ব্যাট দিয়ে বসেন তিনি। এরপর দরজা ধাক্কা দিতেই কাচ ঝরঝর করে ভেঙে পড়ে তার উপর। মাথায় হেলমেট-পায়ে প্যাড থাকায় বড় বাঁচা বেঁচে যান তিনি। কিন্তু কেটে যায় পেটের অনেকটা জায়গা।

জানা গেছে, চট্টগ্রামের অনুশীলন পর্ব শেষে তামিম ঢাকা এসেছে পেটে চারটা সেলাই নিয়ে। চারটা সেলাই— মানে আঘাতটা একেবারে ছোট নয়।

একটি সংবাদ মাধ্যমকে এ ঘটনার বিষয়ে তামিম বলেন, ‘দরজাটায় হাত দিতেই তা ঝরঝর করে পড়ে যায় আমার উপরে। প্যাড দেখলে বুঝতে পারতেন ঘটনাটা কতোটা ভয়ঙ্কর ছিলো। হেলমেট-প্যাড না থাকলে ঘটতে পারতো আরো ভয়ানক দুর্ঘটনা।’

এ দিকে, রোববার থেকে অস্ট্রেলিয়া সিরিজের চূড়ান্ত প্রস্তুতি পর্ব চলবে ঢাকায়। তামিম এই অনুশীলনের শুরুর দিকে অংশগ্রহণ করতে পারবেন না। চিকিৎসকরা জানিয়েছেন, অন্তত পাঁচদিনের মধ্যে কোনো রকম অনুশীলন করতে পারবেন না তিনি।

এক দশকেরও বেশি সময় পর বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে তারা বাংলাদেশের বিমানে উঠবে ১৮ আগস্ট। ঢাকায় সিরিজের প্রথম টেস্ট হবে ২৭ তারিখ থেকে। পরের টেস্ট চট্টগ্রামে। অনুষ্ঠিত হবে চার সেপ্টেম্বর থেকে।