Search
Close this search box.
Search
Close this search box.

মায়ের স্বপ্ন পূরণে ‘মর্তুজা কটেজ’ তৈরি করছেন মাশরাফি

mashrafe-houseমায়ের স্বপ্ন পূরণ করতেই ‘মর্তুজা কটেজ’ নামে একটি স্বপ্নের বাড়ি তৈরি করছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। স্বপ্নের এই বাড়ি তৈরির নির্মাণ কাজ খুব দ্রুত গতিতে এগিয়ে চলছে। পরিবারের সকলকে নিয়ে আগামী ঈদুল আযাহার আগেই নতুন এই বাড়িতে উঠবেন বলে জানিয়েছেন মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন।

সোমবার (১৪ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায়, নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফির জন্মস্থান নড়াইল শহরের মহিষখোলা গ্রামে পুরোদমে চলছে বাড়ির নির্মাণ কাজ। ইতিমধ্যে বাড়ির মূল কাজ শেষ হয়েছে। এখন চলছে রং, ডেকোরেশন ও সাজসজ্জার কাজ। এরই মধ্যে বাড়ির প্রায় ৮৫ ভাগ কাজ শেষ হয়েছে।

chardike-ad

মাশরাফির পিতা গোলাম মর্তুজা স্বপন জানান, মাশরাফি তার মায়ের স্বপ পূরণ করতেই ‘মর্তুজা কটেজ’ নামে একটি স্বপ্নের বাড়ি তৈরি করছেন। সবকিছু ঠিক থাকলে আগামী ঈদের আগেই পরিবারের সকলকে নিয়ে নতুন বাড়িতে উঠবেন তারা। আর এই নতুন বাড়িতেই ওয়ানডে দলপতি পরিবারের সকলের সাথে আগামী ঈদ উদযাপন করবেন বলে জানান তিনি।

mashrafe-house-innerজানা যায়, নড়াইল শহরে মহিষখোলা এলাকায় প্রায় ৩ কাঠা জমির ওপর নিজেদের পুরনো বাড়িতেই নতুন ডুপ্লেক্স বাড়ি নির্মাণ করছেন মাশরাফি। ডুপ্লেক্স দোতলা বাড়িটির প্রতিটি তলা হবে ১২৫০ স্কয়ার ফিট। দ্বিতীয় তলায় থাকবে মাস্টার বেডরুমসহ মোট ৪টি বেডরুম। প্রতিটি বেডরুমের সাথে অ্যাটাচ বাথরুম, প্রতিটি শোবার ঘরের সঙ্গেই আছে বারান্দা। আরও আছে একটা ফ্যামিলি লিভিং রুম ও একটা ড্রাই কিচেন।

বাড়ির নিচতলায় রয়েছে বড় ড্রইং (হল) রুম, একটি ডাইনিং রুম, একটা রান্নাঘর, একটি গেস্ট বেড রুম, একটি কমন বাথরুম, একটি সার্ভেন্ট বেডরুম আর তার সাথে লাগোয়া একটি বাথরুম। এছাড়া রয়েছে দুটি জিপ রাখার পার্কিং ব্যবস্থা।

বর্ণা ইঞ্জিনিয়ারিং নামের একটি ডেভেলপার প্রতিষ্ঠানকে বাড়ি তৈরির দায়িত্ব দিয়েছেন মাশরাফি।

মাশরাফির পিতা গোলাম মর্তুজা স্বপন আরও জানান, প্রতিদিনই দেশের বিভিন্ন এলাকা থেকে মাশরাফির ভক্তরা তার (মাশরাফির) বাড়িতে আসেন। মূলত মাশরাফির ভক্তদের জন্যই নিচতলায় বড় হলরুম করা হয়েছে। বিভিন্ন জেলা থেকে আগত সবাই এখানে বসতে পারবে এবং মাশরাফি সম্পর্কে জানতে পারবে। সৌজন্যে: বাংলানিউজ২৪