cosmetics-ad

প্রথম টেস্টের দল ঘোষণা: ফিরলেন নাসির, বাদ মাহমুদউল্লাহ-মুমিনুল

nasir

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের দল ঘোষণা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ (শনিবার) বিসিবির মিডিয়া লাউঞ্জে ১৪ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

অস্ট্রেলিয়ার বিপক্ষের ১৪ সদস্যের দলে জায়গা হয়নি ওয়ানডেতে টাইগারদের ব্যাটিংয়ের নির্ভরতার প্রতীক হয়ে ওঠা মাহমুদউল্লাহ রিয়াদের। তার চেয়েও অবাক করা ছিল, মুমিনুল হকের বাদ পরা। বাঁহাতি এই ব্যাটসম্যান বাংলাদেশ টেস্ট দলের অন্যতম সফল ক্রিকেটার।

তবে দলে ফিরেছেন মিস্টার ফিনিশার খ্যাত নাসির হোসেন। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে সব জায়গায় ছিল নাসিরকে দলে ফেরানো নিয়ে আলোচোনা। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের সেই আশার প্রতিফলন ঘটেছে দলে নাসিরকে স্থান দিয়ে। নাসিরের পাশাপাশি ১৪ সদস্যের দলে যায়গা করে নিয়েছে শফিউল ইসলাম। দল ঘোষণার সময় নান্নু ছাড়াও উপস্থিত ছিলেন হাবিবুল বাশার ও কোচ হাথুরুসিংহে।

১৪ সদস্যের বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ।