cosmetics-ad

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

tamim-toss

অবশেষে বৃষ্টি উপেক্ষা করে দীর্ঘ প্রতীক্ষার পর মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টেস্ট ম্যাচ। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীম। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০ টায়। আর সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান।

২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিল বাংলাদেশ। এরপর ২০১১ সালে অজিদের বিপক্ষে দুটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু সেই সফরে অস্ট্রেলিয়া বাংলাদেশে শুধু তিনটি ওয়ানডেই খেলে। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার দুটি টেস্ট খেলার কথা থাকলেও নিরাপত্তার অজুহাতে সিরিজটা স্থগিত করে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। অবশেষে আজ মাঠে গড়াচ্ছে দুই দলের টেস্ট ম্যাচ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহীম (অধিনায়ক), সাকিব আল হাসান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

অস্ট্রেলিয়া একাদশ: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ম্যাথু রেনশ, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, নাথান লায়ন, জশ হ্যাজেলউড।