cosmetics-ad

দক্ষিণ আফ্রিকার বদলে বাংলাদেশকে বেছে নিলেন আফ্রিদি

afridi

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেকদিন হলো। তারপরও শহীদ আফ্রিদিকে নিয়ে আগ্রহের কমতি নেই। ঘরোয়া ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলোতে পাকিস্তানি সাবেক অলরাউন্ডারের উপস্থিতি মানেই বাড়তি আগ্রহ। আয়োজনে রং বেড়ে যাওয়া। এবার আফ্রিদিকে দিয়ে রং বাড়িয়ে নিতে পারছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)! বিপিএল খেলতে বাংলাদেশ আসছেন আফ্রিদি। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি গ্লোবালকে উপেক্ষা করে বিপিএল খেলতে আসছেন আফ্রিদি।

ঢাকা ডায়নামাইটসের হয়ে আগামীর বিপিএল রাঙাবেন আফ্রিদি। আফ্রিদি অবশ্য বিপিএলের নিয়মিত ক্রিকেটার। গতবার রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতিয়েছেন। নভেম্বরের প্রথম থেকে শুরু হওয়া বিপিএলে এবার ঢাকার হয়ে খেলবেন। তবে ঢাকার হয়ে এর আগেও খেলেছিলেন পাকিস্তানের এই তারকা অলরাউন্ডার।

ঢাকার হয়ে খেলতে বাংলাদেশে আসার বিষয়টি নিশ্চিত করেছেন আফ্রিদি নিজেই। টুইটারে লিখেছেন, ‘বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলব বলে আমি টি-টোয়েন্টি গ্লোবাল লিগ মিস করব। দক্ষিণ আফ্রিকায় সবার জন্য শুভ কামনা রইল।’

ঢাকা ডায়নামাইটসের পক্ষ থেকে অনেক আগেই যোগাযোগ করা হয়েছিল আফ্রিদির সাথে। তবে দক্ষিণ আফ্রিকার লিগ থেকেও প্রস্তাব এসেছে বলে আফ্রিদির এবারের বিপিএল খেলার বিষয়টা কিছুটা সংশয়ে পড়ে গিয়েছিল। আফ্রিদি নিজেই সেটা দূর করে দিলেন।

এদিকে, জাতীয় দল থেকে অবসর নিতে হলেও মেধায় যে জং ধরেনি কদিন আগেই বুঝিয়ে দিয়েছেন আফ্রিদি। ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট লিগ ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে কদিন আগে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি তুলে নিয়েছেন।

আর বল হাতে তো বরাবরই দাপুটে ‘বুম বুম’ আফ্রিদি। এবার দেখার বিষয় নভেম্বরে ঝলক দেখাতে পারেন কিনা পাকিস্তানি এই অলরাউন্ডার।