Search
Close this search box.
Search
Close this search box.

সিডনির কাউন্সিল নির্বাচনে বাংলাদেশির জয়

sydny-bangladeshiঅস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) রাজ্যের রাজধানী সিডনিতে ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় কয়েকটি স্থানীয় কাউন্সিলের নির্বাচন। এরই মধ্যে বেশ কয়েকটি কাউন্সিলের নির্বাচনের ফলাফলও প্রকাশিত হয়েছে।

কাউন্সিলগুলোর মধ্যে কাম্বারল্যান্ড কাউন্সিলের ওয়েন্টওর্থভিল ওয়ার্ড থেকে লেবার পার্টির হয়ে নির্বাচনে জয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত সুমন সাহা। শুক্রবার নির্বাচনে পছন্দে অগ্রাধিকার (প্রিফারেনশিয়াল) ভোটের চূড়ান্ত ফলাফল প্রকাশের মাধ্যমে সুমন সাহার জয়ী হওয়ার এ ঘোষণা আসে।

chardike-ad

কাম্বারল্যান্ড কাউন্সিলের ওয়েন্টওর্থভিল ওয়ার্ড থেকে লেবার পার্টির প্রার্থী হিসেবে মনোনীত হওয়ার পর থেকেই সুমন সাহার জয়ী হওয়ার প্রবল সম্ভাবনার কথা ধারণা করছিলেন স্থানীয় প্রবাসী বাঙালিরা। এই কাউন্সিলে অভিবাসীদের আধিক্য ও লেবার পার্টির শক্ত অবস্থানের কারণে তার কাউন্সিলর পদে নির্বাচিত হওয়ার সম্ভাবনা বেশি ছিল।

প্রিফারেনশিয়াল ভোটের চূড়ান্ত ফলাফল ঘোষণার পর সুমন সাহা তার নির্বাচিত হওয়ার কথা জানিয়ে বলেন, বাঙালি হিসেবে সিডনির স্থানীয় কাউন্সিল নির্বাচনে জয়ী হওয়ায় তিনি আনন্দিত। তার সব সমর্থক ও শুভানুধ্যায়ীদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সুমন সাহা ২০০৩ সালে শিক্ষার্থী হিসেবে অস্ট্রেলিয়ায় আসেন এবং বর্তমানে তিনি সিডনি বিশ্ববিদ্যালয়ের ওয়েস্টমিড ক্যাম্পাসের অর্থ ব্যবস্থাপক হিসেবে কর্মরত রয়েছেন।