Search
Close this search box.
Search
Close this search box.

চারদিনের টেস্ট খেলতে চায় আয়ারল্যান্ডও

ireland-testবছরের শেষ দিকে চারদিনের টেস্ট খেলার কথা জানিয়েছিল দক্ষিণ আফ্রিকা। এই ব্যাপারে আইসিসির সবুজ সংকেতও এসেছে। এবার চারদিনের টেস্ট খেলার ব্যাপারে নিজেদের আগ্রহের কথা জানালো আয়ারল্যান্ডও।

এই বছরই আইসিসির পূর্ণ সদস্যপদ লাভ করেছে আয়ারল্যান্ড। যদিও এখনো টেস্ট খেলা হয়নি। আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রাম বলছেন, পাঁচদিনের টেস্টের পাশাপাশি চারদিনের টেস্টও খেলতে চায় আইরিশরা, “আয়ারল্যান্ড তো এখনো টেস্টই খেলেনি। তাই চারদিনের টেস্ট নিয়ে অনেক দেশের অভিযোগের ব্যাপারেও আমরা কিছু বলতে পারছি না। তবে এটা ঠিক যে চারদিনে টেস্ট হলে সেটা আয়ারল্যান্ডের জন্যই সুবিধা হবে। কারণ ইন্টারকন্টিনেন্টাল কাপে এই ফরম্যাটেই খেলেছে দল।”

ডিউট্রামের মতে, চারদিনের টেস্ট নিয়ে আইসিসির গুরুত্বের সাথেই ভাবা উচিত, “চারদিনের টেস্টে যদি ওই সম্মান এবং সুবিধা পাওয়া যায় তাহলে পাঁচদিনের টেস্টের চেয়ে এটাই ভালো! আর আয়ারল্যান্ড সবসময় এই সম্মানটা পাওয়ার জন্যই খেলছে। তাই চারদিনের টেস্ট খেলতে আমাদের কোনো আপত্তিই থাকবে না।”

এদিকে ইংলিশ পত্রিকা টেলিগ্রাফ বলছে, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডও চারদিনের টেস্টের পক্ষে। শুধু তাই নয়, ভারতীয় ক্রিকেট বোর্ডও নাকি এই ব্যাপারে ইসিবির সাথে একমত।