Search
Close this search box.
Search
Close this search box.

ঢাবিতে এক মাদরাসা থেকেই চান্স পেয়েছে ৮৪ জন

tamirul-millat২০১৭-১৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ভর্তি পরীক্ষায় একটি মাদরাসা থেকেই ৮৪ জন ছাত্র-ছাত্রী চান্স পেয়েছে। তামীরুল মিল্লাত কামিল মাদরাসা থেকে চান্স পাওয়া ৮৪ জনের মধ্যে ৭৯জন ছাত্র এবং ৫ জন ছাত্রী। এদের একজন খ ইউনিটে চতুর্থ হয়েছেন।

মাদ্রাসার শিক্ষার্থীরা বলছেন, দেশের কোন কলেজ থেকেও এক বছরে এতো ছাত্র ঢাবিতে চান্স পেয়েছে কিনা আমাদের জানা নেই। এ থেকে প্রমাণ হয় মাদরাসায়ও অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে।

chardike-ad

তবুও এক শ্রেণীর মানুষ আছে যারা বলে মাদরাসায় লেখাপড়া হয়না। যাদের মেধা কম তারাই মাদরাসায় পড়ে। তবে পরিতাপের বিষয় হল দেশের এই মেধাবীরা এরপরও কেন ঢাকা বিশ্ববিদ্যালয় সহ অনেকগুলো বিশ্ববিদ্যালয়ে তাদেরকে সবগুলো সাবজেক্টে ভর্তি হতে দেয়না।

tamirul-millat-gate২০১৬-১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন আব্দল্লাহ মজুমদার। এর আগে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ঢাবির ভর্তি পরীক্ষার ‘খ’ ও ‘ঘ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করে তারই বড় ভাই আব্দুর রহমান। সে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মানবিক অনুষদে প্রথম স্থান অধিকার করেছিল। এখন ঢাবির আইন বিভাগে আব্দুর রহমান অধ্যয়নরত। তারা উভয়ে তামিরুল মিল্লাত কামিল মাদরাসার ছাত্র ছিলেন।

এছাড়া ২০১১-১২ সেশনে ঢাবির ঘ ইউনিটে চতুর্থ ও খ ইনিটে নবম হন মিল্লাতের ছাত্র নুর মোহাম্মদ। তিনি বর্তমানে ফিন্যান্স বিভাগে অধ্যয়নরত আছেন।