Search
Close this search box.
Search
Close this search box.

প্রখ্যাত সংগীতশিল্পী বারী সিদ্দিকী আর নেই

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন  প্রখ্যাত সংগীতশিল্পী বারী সিদ্দিকী। বৃহস্পতিবার দিবাগত রাত দুটার দিকে তিনি মারা যান। খবরটি নিশ্চিত করেছেন বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী। তিনি জানান, হাতপাতাল থেকে সকাল সাতটার দিকে রাজধানীর ধানমণ্ডীর বাড়িতে তাঁর মরদেহ নেয়া হয়।

সাব্বির আরো জানান, দুপুর বারোটার আগেই ঢাকায় দুটি জানাজা হবে। তিনি বলেন, ‘প্রথম জানাজা হবে সকাল সাড়ে ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। এরপর দ্বিতীয় জানাজা হবে সাড়ে ১০টায় উনার কর্মস্থল বাংলাদেশ টেলিভিশন।’

chardike-ad

তৃতীয় জানাজা শিল্পী যে কলেজে পড়েছেন, নেত্রকোনার সরকারী কলেজ মাঠ প্রাঙ্গনে। শিল্পীর ছেলে সাব্বির বলেন, ‘তিনি চিরনিদ্রায় শায়িত হবে নেত্রকোনায়। ময়মনসিংহ থেকে ত্রিশ কিলোমিটার দূরে, উনার বাউলবাড়িতে।’শিল্পীর ছেলে আরো জানান, বাবার হুকুম ছিলো যত তাড়াতাড়ি সম্ভব তাঁকে যেন নেত্রোকনায় নেয়া হয়।গত সপ্তাহের শুক্রবার  রাতে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাঁকে  রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি  করানো হয়।  এরপর তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।  তবে এর আগে থেকেই তিনি কিডনি রোগ ও ডায়াবেটিসে ভুগছিলেন বলে জানিয়েছেন তাঁর ছেলে সাব্বির সিদ্দিকী।১৯৯৯ সালে হুমায়ুন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে তিনটি গান গেয়ে আলোচনায় আসেন বারী সিদ্দিকী। এরই মধ্যে তাঁর বেশকিছু গান জনপ্রিয়তা লাভ করে।