cosmetics-ad

খুলনাকে উড়িয়ে ঢাকাকে টপকালো কুমিল্লা

Comilla

বিপিএলের পঞ্চম আসরের অন্যতম শক্তিশালী দল খুলনা টাইটান্স। কিন্তু মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে দলটিকে পাত্তাই দিল না কুমিল্লা ভিক্টোরিয়ান্স। একপেশে লড়াই শেষে খুলনাকে ৯ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করেছে কুমিল্লা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১৯.২ ওভারে মাত্র ১১১ রানে গুটিয়ে যায় খুলনা টাইটান্স। জবাবে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবালের দারুণ ব্যাটিংয়ে ৩৭ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এই জয়ের ফলে ৮ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে ঢাকা ডায়নামাইটসকে টপকে দুই নম্বরে ওঠে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অন্যদিকে হেরে গেলেও ১০ ম্যাচ থেকে সর্বোচ্চ ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে খুলনা টাইটান্স।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়ে ৪২ বলে ১২টি চারের সাহায্যে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তামিম। এছাড়া লিটন দাস ২০ বলে ২১ এবং ইমরুল কায়েস ২১ বলে করেন ২২ রান।

১১২ রানের সহজতম লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে তামিম ও লিটনের মধ্যকার ৬৪ রানের জুটিতে খুলনা টাইটান্সের জয় সময়ের ব্যাপারে পরিণত হয়। লিটন ফিরে যাওয়ার পর তামিম ও ইমরুল মিলে ৩৯ বলে ৪৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

এর আগে শোয়েব মালিক এবং আল-আমিনের বোলিং তোপে পড়ে মাত্র ১১১ রানে গুটিয়ে যায় খুলনা টাইটান্স। খুলনার হয়ে ২০’র কোটা স্পর্শ করতে পেরেছেন কেবল একজন। আরিফুল হক সর্বোচ্চ ২৪ রান করেছেন। এছাড়া কাইল অ্যাবোট ১৬, মাহমুদউল্লাহ ১৪, শফিউল ইসলাম ১৬, ক্রেইগ ব্রাফেট ১৩ এবং আফিফ হোসেন করেন ৮ রান।

কুমিল্লার হয়ে মালিক ১৪ রানে এবং আল-আমিন ২০ রানে সমান তিনটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন মেহেদী হাসান, হাসান আলি, সাইফউদ্দিন ও ডোয়াইন ব্রাভো।