শ্রীলঙ্কার কাছে অসহায় আত্মসমর্পণ ভারতের

thisara-pereraলজ্জার রেকর্ড নিজেরাই গড়েছে ভারত। ঘরের মাটিতে অলআউট হয়েছে তৃতীয় সর্বনিম্ন রানে। সাম্প্রতিক সময়ে এত কম রানে অলআউট হওয়ার ঘটনা ঘটেনি। অন্তত ২০০০ সালের পর তো নয়ই। বিরাট কোহলির অনুপস্থিতিতে রোহিত শর্মার নেতৃত্বে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ভারত আগে ব্যাট করতে নেমেই অলআউট হয়েছে ১১২ রানে।

জয়ের জন্য ১১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাকেও হারাতে হয়েছে ৩ উইকেট। তবে অনায়াসেই জয় তুলে নিয়ে ঘরে ফিরেছে থিসারা পেরেরার দল। মাত্র ২০.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কানরা। ওপেনার উপুল থারাঙ্গার ব্যাট থেকে এসেছে ৪৯ রান। এছাড়া অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২৫ এবং নিরোশান ডিকভেলা ছিলেন ২৬ রানে অপরাজিত।

১১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই গুনাথিলাকার উইকেট হারায় শ্রীলঙ্কা। মাত্র ১ রান করে আউট হন তিনি। উইকেটে এসে মোটেও টিকতে পারলেন না লাহিরু থিরিমানে। ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হয়ে গেলেন। মাত্র ১ রানের জন্য হাফ সেঞ্চুরি বঞ্চিত হলেন উপুল থারাঙ্গা। তবে তিনি আউট হয়ে গেলেও শেষ কাজগুলো শেষ করে দেন ম্যাথিউজ-ডিকভেলা জুটি। জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার আর হার্দিক পান্ডিয়া নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। মহেন্দ্র সিং ধোনি একা ৬৫ রান না করলে চরম লজ্জায় পড়তে হতো ভারতকে। শেষ পর্যন্ত ৩৮.২ ওভারে ১১২ রানে গিয়ে শেষ হয় ভারতের ইনিংস।