Search
Close this search box.
Search
Close this search box.

নিউ জার্সিতে উড়ছে বাংলাদেশের পতাকা

new-jarsiসাত দিনব্যাপী বাংলাদেশের জাতীয় পতাকা উড়ছে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটি হলে সামনে। বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর দুপুরে প্যাটারসন সিটি হলের সামনে মার্কিন পতাকার সঙ্গে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পুরো সপ্তাহব্যাপী এ পতাকা দুটি উড্ডয়ন থাকবে।

কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। তেলাওয়াত করেন বিশিষ্ট সৈয়দ জুবায়ের আলী। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। স্থানীয় সিটি কাউন্সিলম্যান শাহীন খালিকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ আগত অতিথিরা বাংলাদেশের ৪৬তম বিজোয়ৎসবের শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

chardike-ad

পরে মেয়র জেন উইলিয়ামস বাংলাদেশ কন্স্যুলেটের কনসাল জেনারেল শামীম আহসানের হাতে প্রক্লেমেশন হস্তান্তর করেন। এ সময় ওই অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশের প্রতিনিধি হিসেবে ঢাকা সিটি কর্পোরেশন (উত্তর)-এর প্যানেল মেয়র নারীনেত্রী ডেইজি সারোয়াকেও বিশিষ্ট ব্যক্তি হিসেবে সাইটেশন প্রদান করা হয়।

সাজু, সায়েক হোসাইন, দীপ্ত রায়, মিন্টু আলী, ফয়েজ আলী, আলমগীর আলী, জালালাবাদ ট্রাভেলসের প্রেসিডেন্ট ও নিরাপদ সড়ক চাই নিউজার্সি শাখার সদস্য সচিব মাশুক আহমেদ, প্যাটারসন পাবলিক স্কুলের শিক্ষক মুহম্মদ ফরিদউদ্দিন, প্যাটারসন পাবলিক স্কুলের স্পেশাল প্রজেক্ট কোঅর্ডিনেটর গিলমান চৌধুরী ও উত্তর আমেরিকা থেকে প্রকাশিত নিউজ ম্যাগাজিন ‘দিনবদল’ এর সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।