Search
Close this search box.
Search
Close this search box.

শাহরুখ খানের কোটি টাকার সম্পত্তি জব্দ!

shahrukh-khanগেল নভেম্বরের ঘটনা। শাহরুখ খান তার জন্মদিন সেলিব্রেট করতে আলীবাগের বাড়িতে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে আলীবাগের বিধায়ক জয়ন্ত পাটিলের হাতে অপদস্ত হয়েছিলেন। শাহরুখের বিলাসবহুল ইয়ট গেট ওয়ে অফ ইন্ডিয়া সংলগ্ন সমুদ্রসৈকতে বাঁধা ছিল। সে সময় তাকে দেখার জন্য মানুষজন চারিদিকে ভীর জমায়। যার কারণে শাহরুখ বের হতে পারছিলেন না। নিজের ইয়টটিও খুলতে পারছিলেন না। ওই সময় পাটিলও মুম্বাইয়ের দিকে যাচ্ছিলেন। শাহরুখের ইয়টের জন্য তারটি খোলা যাচ্ছিলো না।

তাই বিধায়কের মেজাজা বিগড়ে যায়। শাহরুখের তারকাগিরি নিয়ে খোঁচা দেন এবং তাকে দেখে নেয়ারও হুমকি দিয়েছিলেন প্রকাশ্যেই। অবশেষে বেশ ভালোই দেখে নিলেন তিনি। সরকারিভাবে শাহরুখ খানের আলীবাগের সম্পত্তি বাজেয়াপ্ত করিয়েছেন তিনি।

chardike-ad

ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা গেছে, আলীবাগে বলিউড বাদশার ১৯ হাজার ৯৬০ বর্গমিটার জায়গাজুড়ে সম্পত্তি রয়েছে। তিনি নাকি কৃষিকাজের উদ্দেশ্যে ক্রয় করে এখানে অনুমতি ছাড়া ফার্ম হাউস বানিয়েছেন। তাই তার আলীবাগের সম্পত্তি অস্থায়ীভাবে জব্দ করেছে ভারতের আয়কর বিভাগ। তবে এর পেছনে কলকাঠি নেড়েছেন আলীবাগের বিধায়ক জয়ন্ত, এমনটাই আভাস মিলেছে বলে দাবি ভারতীয় গণমাধ্যমে।

তিনি শাহরুখের উপর বিরক্ত এবং রেগে আছেন অনেক আগে থেকেই। তার এলাকায় বাসা বাড়ি তৈরি করেও তাকে খুব একটা পাত্তা দেন না শাহরুখ। সখ্যতা গড়ে তোলার মানসিকতাও নেই। এইসব কারণে অনেক আগে থেকেই শাহরুখের প্রতি ক্ষুব্দ এই বিধায়ক। সর্বশেষ নভেম্বরে প্রকাশ্যেই তিনি সেই ক্ষোভের প্রদর্শনী করেন। আর আয়কর দিয়ে প্যাঁচে ফেলে শাহরুখকে শায়েস্তা করাটা এই বিজেপি নেতার একটি কৌশল বলেই মনে করছেন অনেকে।

জানা গেছে, বেনামি সম্পত্তি লেনদেন আইনে এই পদক্ষেপ নেওয়া হয়। শাহরুখের আলীবাগের এই সম্পত্তি ১৯ হাজার ৯৬০ বর্গমিটার জায়গাজুড়ে বিস্তৃত। এখানে আছে ব্যক্তিগত হেলিপ্যাড, সৈকত ও সুইমিং পুল। এই সম্পত্তির মূল্য প্রায় ২৫০ কোটি রুপি।

মহারাষ্ট্রের প্রজাস্বত্ব ও কৃষিজমি আইন অনুযায়ী, রাজ্যের কালেক্টরের অনুমতি ছাড়া কৃষিজমিতে কেউ কৃষিকাজ ছাড়া অন্য কোনো উদ্দেশ্যে ব্যবহার করতে পারবেন না। শাহরুখ আলীবাগের এই জমি কিনেছিলেন কৃষিকাজের উদ্দেশ্যে। অথচ পরে তিনি এখানে ফার্ম হাউস বানিয়েছেন। বাজারমূল্যের থেকে প্রায় ৫ ভাগের ১ ভাগ দামে জমিটি ক্রয় করেছিলেন শাহরুখ। সেজন্যই তিনি ফেঁসেছেন। তবে এখন পর্যন্ত এই বিষয়ে শাহরুখ বা তার মুখপাত্র কোনো মন্তব্য করেননি।

মুম্বাইয়ে বিলাসবহুল বাড়ি মান্নাতের পর আলীবাগের এই ফার্ম হাউসে শাহরুখ ও তার পরিবারের সদস্যরা সময় কাটাতে পছন্দ করেন। বন্ধুদের নিয়ে আড্ডার সুযোগ পেলে এখানেই সবাইকে নিয়ে ছুটে আসেন শাহরুখ খান। দেখা যাক, সম্পত্তির উপর নিজের মালিকানা ফিরে পান কী না তিনি।