cosmetics-ad

৮ ফেব্রুয়ারি ভোর থেকে রাজধানীতে মিছিল-জমায়েতে নিষেধাজ্ঞা

dmp

আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানীতে সব ধরনের মিছিল ও জমায়েত নিষিদ্ধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক ‘জরুরি বার্তায়’ এ তথ্য জানানো হয়েছে।

৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে বহুল আলোচিত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার দিন ধার্য রয়েছে।

ডিএমপি কমিশনারের বার্তায় বলা হয়েছে, আগামী ০৮ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার বিচারাধীন একটি মামলার রায়কে কেন্দ্র করে ঢাকা মহানগরীতে কোনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী কর্তৃক অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে জননিরাপত্তা ও জনশৃঙ্খলা বিঘ্নের অপপ্রয়াস হতে পারে। বিভিন্ন গোয়েন্দা তথ্য, ইলেকট্র্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়া সূত্রে এ তথ্য জানা গেছে বলে জানিয়েছে ডিএমপি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘৮ ফেব্রুয়ারি ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা মহানগরে সব ধরনের ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরকদ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ থাকবে। যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং রাস্তায় দাঁড়িয়ে/বসে কোনো ধরনের মিছিল করা যাবে না।’

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও রাস্তায় দাঁড়িয়ে/বসে কোনো ধরনের মিছিল করা যাবে না মর্মে ঘোষণা করছি। ঢাকা মেট্রোপলিটন এলাকায় শান্তি-শৃঙ্খলা ও জননিরাপত্তা বজায় রাখার জন্য সবার সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায় ঘোষণার দিন ধার্য রয়েছে আগামী ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার)। দিনটিকে নিয়ে রাজনীতির মাঠ সরগরম। জনমনে উদ্বেগ আর প্রশ্ন-কী হবে সে দিন? বিএনপি এ দিনটিকে ঘিরে বিভিন্ন প্রস্তুতির কথা জানিয়ে আসছে আগে থেকেই। অন্যদিকে ‘সহিংস’ বিএনপিকে নিয়ন্ত্রণে রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত বলে জানাচ্ছেন সরকারের বিভিন্ন মন্ত্রী।

জাগো নিউজ এর সৌজন্যে