cosmetics-ad

দক্ষিণ কোরিয়ায় প্রথমবারের মত প্রথম প্রহরে একুশে উৎযাপন

প্রথমবারের মত স্থায়ী শহীদ মিনারে প্রথম প্রহরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন করেছে দক্ষিণ কোরিয়া প্রবাসীরা। মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার স্থানীয় সময় রাত ১২টা ১ মিনিটে আনসান শহরে অবস্থিত স্থায়ী শহীদ মিনারে রাষ্টদূত আবিদা ইসলাম পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এর পরেই শ্রদ্ধা নিবেদন করেন দক্ষিণ কোরিয়ার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা।

আনসানে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী/ আমি কি ভুলিতে পারি’ ধ্বনিতে প্রচণ্ড ঠান্ডা উপেক্ষা করে শত শত প্রবাসীর উপস্থিতি ছিল চোখে পড়ার মত। গত বছরের ১৯ নভেম্বর দক্ষিণ কোরিয়ায় স্থায়ী শহীদ মিনার উদ্বোধনের পর এই প্রথমবারের মত প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের সুযোগ পেল কোরিয়া প্রবাসীরা। এর আগে অস্থায়ী শহীদ মিনার তৈরী করে কোরিয়া প্রবাসীরা মহান ভাষা দিবস পালন করে আসছিলো।

বাংলাদেশ দূতাবাস ছাড়াও সামাজিক সংগঠনগুলোর মধ্যে বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া, বাংলাদেশ ফাউন্ডেশন কোরিয়া, চিটাগাং এসোসিয়েশন অব সাউথ কোরিয়া, ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া পুষ্পস্তবক অর্পন করে।

বাংলাদেশ আওয়ামী লীগ এবং তার অংগসংগঠনের দক্ষিণ কোরিয়া শাখা, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির দক্ষিণ কোরিয়া শাখার নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।