sentbe-top

এ এক অন্যরকম অভিজ্ঞতা : বুবলী

bubliশবনম বুবলী। সম্প্রতি টানা ২৬ দিন অস্ট্রেলিয়ার বিভিন্ন লোকেশনে ‘সুপার হিরো’ ছবির শুটিং শেষে দেশে ফিরেছেন। দেশে ফিরে গত মঙ্গলবার থেকে ফের এফডিসিতে ‘চিটাগাইঙ্গা পোয়া ও নোয়াখাইল্লা মাইয়া’ ছবির শুটিং শুরু করেছেন।

দেশের বাইরে বাংলা ছবির শুটিংয়ের অভিজ্ঞতার বিষয়ে জানতে চাইলে বুবলী জানান, অন্যরকম এক অভিজ্ঞতা। তাছাড়া বাংলা ছবির শুটিং যদি দেশের বাইরে হয় এটা দেশের জন্য বড় অর্জন। কারণ আমরা যখন শুটিং করছিলাম, শুটিংয়ের আশপাশের লোকজন ভেবেছিল বলিউডের কোনো ছবির শুটিং হচ্ছে। পরে যখন শুনল বাংলাদেশের ছবি, তখন তারা অনেক আগ্রহ দেখিয়েছে। অনেকেই আমাদের সংস্কৃতি সম্পর্কে জানতে চেয়েছে, খুব ভালো লেগেছে, তাদের আগ্রহ দেখে।

bubliতিনি বলেন, তবে ছবির বড় একটি অংশের শুটিং দেশের বাইরে আয়োজন করা বেশ কষ্টের। তারপরও আমাদের পরিচালক তার সর্বোচ্চ চেষ্টা করেছেন। ওখানে বাঙালি কমিউনিটির যারা ছিলেন, তারাও অনেক সহযোগিতা করেছেন।

জানা গেছে, আশিকুর রহমান পরিচালিত ‘সুপার হিরো’ ছবির প্রায় ৩০ ভাগ কাজ হবে বাংলাদেশে। গল্পের প্রয়োজনেই অস্ট্রেলিয়া ও বাংলাদেশে শুটিং হবে। ছবিতে বুবলীর বিপরীতে অভিনয় করেছেন শাকিব খার। অন্য শিল্পীদের মধ্যে রয়েছেন তারিক আনাম খান, তাসকিন রহমান, টাইগার রবি প্রমুখ।

sentbe-top