Search
Close this search box.
Search
Close this search box.

প্রতি ৬ নারীর একজন শারীরিক বা যৌন নির্যাতনের শিকার অস্ট্রেলিয়ায়

Aus wom
অস্ট্রেলিয়ায় পনেরো লাখেরও বেশি নারী তাদের বর্তমান বা সাবেক সঙ্গী দ্বারা সহিংসতার শিকার হয়েছে। যুগান্তকারী এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। খবর সিনহুয়ার।

পারিবারিক ও যৌন নির্যাতনের বিষয়ে বুধবার অস্ট্রেলিয়ান ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড ওয়েলফেয়ার (এআইএইচডব্লিউ) প্রকাশিত এযাবতকালের বিশদ এই প্রতিবেদনে বলা হয়, দেশটির প্রতি ছয় নারীর একজনকে সঙ্গীর হাতে শারীরিক বা যৌন হয়রানির শিকার হতে হচ্ছে। অস্ট্রেলিয়ায় এই প্রথমবারের মতো এ ধরনের প্রতিবেদন প্রকাশ করা হলো। অন্যদিকে, প্রতি ১৬ পুরুষের একজন তাদের স্ত্রী বা সঙ্গীর হাতে নির্যাতনের শিকার হয়ে থাকে।

chardike-ad

Aus Women
পারিবারিক নির্যাতনের ক্ষেত্রে দেখা যাচ্ছে, প্রতি চারজনের তিনজনই পুরুষের হাতে নির্যাতনের শিকার হচ্ছে। এক্ষেত্রে গড়ে প্রতি সপ্তাহে একজন নারী ও প্রতি মাসে একজন পুরুষ তাদের বর্তমান বা সাবেক সঙ্গীর হাতে প্রাণ হারাচ্ছে। যৌন হয়রানির শিকার হওয়া নারীদের মধ্যে ৯৬ শতাংশই বলেছেন, তারা পুরুষ সঙ্গীর দ্বারাই নির্যাতিত হয়েছেন।

আইএইচডব্লিউ’র মুখপাত্র লুইস ইয়র্ক সংবাদ মাধ্যমকে বলেন, ‘নারীরা তাদের বাড়িতে ও আপনজনের হাতেই বেশি নির্যাতিত হয়। অপরদিকে পুরুষরা সাধারণত ঘরের বাইরে এবং অনাত্মীয়দের মাধ্যমেই নির্যাতিত হয়ে থাকে। সিনহুয়া।