sentbe-top

বিলাসবহুল গাড়িতে পশু চুরি

theif in carউজবেকিস্তানের বুখারা গ্রামে গত কিছু দিন ধরেই চুরি হয়ে যাচ্ছিল গরু-ছাগল, ভেড়াসহ নানা ধরনের গবাদিপশু। কোথা থেকে কীভাবে এসব পশু হঠাৎ হাওয়া হয়ে যাচ্ছে, কেউ ধরতে পারছিল না।

আর চোরও ভীষণ সতর্ক। কখন চুরি যায়, আর সেগুলো কীভাবে গ্রামের বাইরে চলে যায়- কেউই ধরতে পারছিল না।-খবর বিবিসি অনলাইনের। অনেক অনুসন্ধানের পর জানা যায়, পুলিশের চোখ ফাঁকি দেয়ার জন্য চোরের দল চুরি যাওয়া পশু একটি ম্যালিবু শেভ্রলে গাড়িতে করে আনা-নেয়া করত।

দামি গাড়িটি গ্রামে ঢোকার বা বেরোনোর সময় কেউ সন্দেহ করেনি। আবার বিলাসবহুল গাড়ি বলে কেউ প্রশ্নও করেনি- প্রায়ই কেন আসে এই গাড়ি, আর কার কাছে আসে? গত কয়েক দিন ধরে ম্যালিবু শেভ্রলে গাড়ির পেছনের জানালা দিয়ে মুখ বের করে থাকা একটি বাছুরের ছবি নিয়ে দেশটির সামাজিক যোগাযোগমাধ্যম এখন সরগরম।

অনেকে ক্যাপশন দিয়েছেন, দামি গাড়িতে চড়ে গরুটি অন্তত খুশি। কেউ লিখেছেন- ম্যালিবু গাড়িতে করে বিয়ের কনের মতো এসেছে বাছুর। জেনারেল মোটরসের এই অ্যামেরিকান ব্র্যান্ড ম্যালিবু শেভ্রলে উজবেকিস্তানে ভীষণ জনপ্রিয়। ৩০ হাজার মার্কিন ডলারের মালিবু শেভ্রলে উজবেকিস্তানে এখনও সবচেয়ে দামি গাড়ির অন্যতম।

পুলিশ বলছে, চুরি করা গবাদিপশু সীমান্তে বিক্রি করে দিত সংঘবদ্ধ চোরের দল। আর গাড়িটিও চুরি করা গাড়ি। তবে গাড়ির মালিকের সন্ধান এখনও পায়নি পুলিশ।

sentbe-top