sentbe-top

আমিরাতে প্রবাসী জিতলেন ২১ কোটি টাকার লটারি

emirates-lotteryসংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে প্রায় ২১ কোটি টাকার লটারি জিতেছেন ভারতীয় এক প্রবাসী। মঙ্গলবার আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে লটারিতে জন ভার্গিস নামের ওই ভারতীয় নাগরিকের কপাল খুলে যায়।

ভারতের কেরালা থেকে দুবাইয়ে পাড়ি জমানোর পর ২০১৬ সাল থেকে একটি বেসরকারি কোম্পানির গাড়ি চালক হিসেবে কাজ করে আসছেন তিনি। লটারি জেতার খবর মোবাইল ফোনে পাওয়ার পর বিশ্বাসই করতে চাননি তিনি।

ভার্গিস বলেন, সবেমাত্র এপ্রিল ফুল চলে গেছে। তাই হয়ত কোনো বন্ধু তার সঙ্গে মজা করতে ফোন করেছে। এই ফোন কল ভুয়া বলেও সন্দেহ করেন তিনি।

শেষপর্যন্ত তিনি বুঝতে পারেন যে, এটা নিছক মজা বা ভুয়া কল নয়। কিন্তু তারপরও ঘোর কাটছিল না তার। কেরালায় বাড়িতে লটারি জয়ের খবর দেয়ার আগে আরো একবার যাচাই করে নেন ভার্গিস।

ভারতীয় এই প্রবাসী বলেন, জ্যাকপট থেকে প্রাপ্ত অর্থ তার চার বন্ধুর সঙ্গে ভাগ করে নিতে চান। কিন্তু তার আগে নিজের সাধারণ ফোনটা বদলে একটা স্মার্টফোন কিনবেন তিনি।

তিনি বলেন, আমার পরিবার খুবই ছোট; স্ত্রী আর দুই সন্তান। আমি ওদের ভবিষ্যতের জন্য টাকা লগ্নি করব। পড়াশোনায় খরচের থেকে আর ভালো কিছু লগ্নি হতে পারে না।

লটারি থেকে প্রাপ্ত অর্থের একটি অংশ দরিদ্রদের সাহায্যের জন্য রাখবেন ভার্গিস। তিনি বলেন, লটারি জিতে কপাল খুললেও নিজের জীবনের ফেলে আসা সময়টা তো আর ভুলতে পারবো না। তাই দরিদ্রদের পাশে দাঁড়াতে চাই।

এর আগে, গত জানুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে কেরালারই এক বাসিন্দা ১২ মিলিয়ন দিরহাম লটারিতে জিতেছিলেন। গত অক্টোবরে আবু ধাবির মেগা রাফেল ড্রতে যে ১০ জন ১ মিলিয়ন দিরহাম লটারি জিতেছেন, তাদের মধ্যে ছিলেন ৮ ভারতীয়।

সূত্র : এনডিটিভি।

sentbe-top