sentbe-top

৬৭ রানে অলআউট জিম্বাবুয়ে, সিরিজ জিতে নিল পাকিস্তান

pakistan-zimbabweবাজে সময় কাটানো জিম্বাবুয়ে নিজেদের ওয়ানডে ইতিহাসে আরেকটি লজ্জা পেল। ঘরের মাঠ বুলাওয়েতে ৫ ম্যাচ সিরিজের তৃতীয়টিতে ৬৭ রানে অলআউট হওয়ার পর পাকিস্তানের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হারলো। আর এ জয়ের ফলে দুই ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিল পাকিস্তান।

২০১৯ বিশ্বকাপে জায়গা করে নিতে ব্যর্থ জিম্বাবুয়ের খুবই খারাপ সময় কাটছে। প্রথম দুই ওয়ানডেতে মুখ থুবড়ে পড়া মাসাকাদজারা এদিন নিজেদের ওডিআই ইতিহাসে ষষ্ঠ সর্বনিম্ন স্কোরের বাজে রেকর্ড গড়লো। যেখানে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ফাহিম আশরাফের বোলিং তোপে মাত্র ৬৭ রানে গুটিয়ে যায়।

২৫ ওভার ১ বল খেলা জিম্বাবুয়ের হয়ে দুই অঙ্কের ঘরে পৌঁছান মাত্র ৩ জন। চামু চিবাবা ১৬, ও সমান ১০ রান করে করেন অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ও ওয়েলিংটন মাসাকাদজা। বাকি টেলিফোনের ডিজিট ধরে এগোতে থাকেন।

ফাহিম ৮.১ ওভারে ২২ রানের বিনিময়ে ৫টি উইকেট তুলে নেন। ২ উইকেট পান পেসার জুনায়েদ খান। এছাড়া একটি করে উইকেট পান উসমান খান, ইয়াসির শাহ ও শাদাব খান।

জবাবে ব্যাট করতে নেমে ৯.৫ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তান। শুরুটা অবশ্য ভালো হয়নি দলটির। ব্লেসিং মুজারবানির প্রথম বলেই বিদায় নেন ওপেনার ইমাম-উল-হক। তবে বাকি সময় আর কোনো বিপর্যয় হতে দেননি ফখর জামান ও বাবর আজম। ২৪ বলে ৮টি চারে ৪৩ রানে অপরাজিত থাকেন ফখর। ১৯ রানে মাঠ ছাড়েন বাবর।

আগামী ২০ জুলাই একই মাঠে সিরিজের চতুর্থ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

sentbe-top