sentbe-top

মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৪

biman-crash
ঘটনাস্থলে দুই বিমানের ধংসাবশেষ।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে মাঝ আকাশে দুটি প্রশিক্ষণ বিমান মুখোমুখি সংঘর্ষে বিধ্বস্ত হয়েছে। এতে এক ভারতীয় তরুণীসহ চারজন নিহত হয়েছেন বলে জানা গেছে। ১৭ জুলাই, মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে বিমান বিধ্বস্তের এ ঘটনা ঘটে বলে স্থানীয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন। ধারণা করা হচ্ছে, আবহাওয়া খারাপ থাকার কারণে এই দুর্ঘটনা ঘটে।

নিহত ভারতীয় ওই তরুণীর নাম নিশা সেজওয়াল (১৯) বলে জানা গেছে। অন্যরা হলেন, জর্জ স্যাঞ্চেজ (২২), কার্লোস আলফ্রেডো জানেত্তি স্কারপাতি (২২) এবং র‌্যালফ নাইট (৭২)।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী ড্যানিয়েল মিরালেস বলেন, আচমকা মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষ হয়। এ সময় বিকট শব্দ হয় এবং তাতে আগুন ধরে যায। এক পর্যায়ে আকাশ থেকে ঘুরে ঘুরে নামতে থাকে বিমানের জ্বলন্ত অংশ। কয়েক মিনিটের মধ্যেই বিমান দুটির ধ্বংসাবশেষ আছড়ে পড়ে মাটিতে।

nisha
নিশা সেজওয়াল।

পুলিশ সূত্রে খবর, বিমান দুটি একই প্রশিক্ষণ কেন্দ্রের। ওই বিমান দুটিতে চালকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল। দুর্ঘটনার পর মঙ্গলবার গভীর রাত পর্যন্ত নিখোঁজ ব্যক্তিদের খোঁজাখুঁজি চলে। পরে দৃশ্যমানতা কম থাকার কারণে মঙ্গলবার এ অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টা স্থগিত করা হয়। গতকাল বুধবার নিখোঁজ আরও একজনের খোঁজে নতুন করে তল্লাশি শুরু হয়। তল্লাশি কাজ চলার ঘণ্টাখানেকের মধ্যেই চতুর্থ লাশটিকে উদ্ধার করা হয়।

জানা গেছে, ২০১৭ সালে নিশা সেজওয়াল ওই প্রশিক্ষণ কেন্দ্রে যোগ দেন। নিহত চারজন মায়ামি এক্সিকিউটিভ এয়ারপোর্ট ভিত্তিক ওই প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষার্থী ও প্রশিক্ষক।

সূত্র: সিএনএন

sentbe-top