sentbe-top

শ্রীলংকার স্পিন ঘূর্ণিতে ১২৪ রানেই গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

srilankaযেই উইকেটে দক্ষিণ আফ্রিকান স্পিনার কেশভ মহারাজ একাই ৯ উইকেট নিয়েছেন, সেই উইকেটে শ্রীলংকান স্পিনাররা উৎসবে মাতবেন তা অনুমেয়ই ছিল। হয়েছেও তাই। কলম্বো টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১২৪ রানেই গুটিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা।

দুই ডানহাতি স্পিনার দিলরুয়ান পেরেরা ও আকিলা দানাঞ্জয়ার ঘূর্ণিতেই নাকাল আফ্রিকানরা। যার ফলে বর্ষীয়ান স্পিনার রঙ্গনা হেরাথকে করতে হয়নি বিশেষ কিছু। প্রথম ইনিংসে সফরকারীদের চেয়ে ২১৪ রানে এগিয়ে থেকেও ফলো-অন না করানোর সিদ্ধান্ত নিয়েছে শ্রীলংকা।

দ্বিতীয় সকালে রঙ্গনা হেরাথ ও আকিলা দানাঞ্জয়ার জুটিতে শেষ উইকেটে ৭৪ রান পায় শ্রীলংকা। দানাঞ্জয়া ৪৩ রানে অপরাজিত থাকলে লংকানরা অলআউট হয় ৩৩৮ রানে। হেরাথের ব্যাট থেকে আসে ৩৫ রান।

জবাবে ব্যাট করতে নেমে অনুমিতভাবেই লংকানদের স্পিন বিষে নীল হয়েছে আফ্রিকানরা। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন দানাঞ্জয়া। ৪ উইকেট নিয়েছেন দিলরুয়ান পেরেরা। অন্য উইকেট নিয়ে স্পিন উৎসবে নাম লেখান হেরাথও।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৪৮ রানের ইনিংস খেলেন অধিনায়ক ফাফ ডু প্লেসি। এছাড়া কুইন্টন ডি ককের ব্যাট থেকে আসে ৩২ রান। মাত্র ৩৪.৫ ওভারে ১২৪ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

sentbe-top