sentbe-top

সৌদিতে সড়ক দুর্ঘটনায় নাট্য নির্মাতার অকাল মৃত্যু

saudi-rubelসৌদি আরবের জেদ্দায় গাড়ী চাপায় নাট্য নির্মাতা এস এম রুবেল মারা গেছেন। চলতি মাসের শুরুতে জেদ্দায় রাস্তা পার হওয়ার সময় মিনিবাসের চাপায় তিনি মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৩৪ বছর। শিল্পী সংঘের কার্য্য নির্বাহী কমিটির সদস্য সনি রহমান এমনটা জানিয়েছেন।

গণমাধ্যমকে সনি রহমান বলেন, ৪ জুলাই মারা যাওয়ার পর এতদিন তার মরদেহ জেদ্দায় একটি হিমঘরে রাখা ছিল। গতকাল (রবিবার) রাতে তার মৃত্যুর বিষয়টি সনাক্ত হয়েছে। প্রায় একমাস হয়ে গেলেও পাসপোর্ট নিয়ে ঝামেলা থাকায় তাকে সন্তাক্ত করা যায়নি।

মিডিয়ার প্রতি ভালবাসায় নিজেকে নাট্যনির্মাতা হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য পরিশ্রম করে গেছেন একের পর এক নাটক নির্মাণ করে। কিন্তু মিডিয়ার অশান্ত পরিবেশে তাল মেলাতে হিমশিম খাচ্ছিলেন প্রতিনিয়ত। পেছনে পরিবার আর সন্তানের ভবিষ্যৎ কোনোভাবেই হাত ধরাধরি করে চলতে পারছিলেন না।

ভাগ্যান্নাসনে ২০১৭ সালে দেশ ত্যাগ করে সৌদি পারি জমান। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস গত ৪ জুলাই (বুধবার) জেদ্দায় রাস্তা পারাপারকালে একটি মিনিবাসের চাপায় এই নাট্য নির্মাতার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

জাগতিক ভাগ্যন্নোয়ন অধরাই রয়ে গেল। রেখে গেলেন মা, বাবা, দুই বছরের এক ছেলে সন্তান আর স্ত্রী। পিতার জন্য সন্তানের যে হাহাকার সেটা স্থায়ী হয়ে গেল দুই বছরের অবুঝ ছেলের কাছে। ছেলে আর কখনো আধো বুলিতে বাবাকে ডাকবে না।

sentbe-top