sentbe-top

জাপানগামী সব ফ্লাইট বাতিল করলো এমিরেটস

japan-typhoonজাপানের ওসাকা কানসাই আন্তর্জাতিক বিমানবন্দরগামী সব ফ্লাইট বাতিল করেছে সংযুক্ত আরব আমিরাতের দুবাইভিত্তিক বিমান পরিবহন সংস্থা ফ্লাই এমিরেটস। দেশটিতে ২৫ বছরের মধ্যে সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় আঘাত হানায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত সকল ফ্লাইট বাতিল করা হয়েছে বলে জানিয়েছে আমিরাতের সরকারি এই বিমানসংস্থা।

ঘূর্ণিঝড় জেবি ঝড়ো বাতাস-সহ ঘণ্টায় ২১৬ কিলোমিটার বেগে আঘাত হেনেছে জাপানে। ঘূর্ণিঝড়ের আঘাতে দেশটির ওসাকা উপসাগরে একটি ট্যাংক ডুবির ঘটনা ঘটেছে। এছাড়া উপসাগরের একটি দ্বীপে অবস্থিত কানসাই আন্তর্জাতিক বিমানবন্দরের একাংশ পানিতে তলিয়ে গেছে। প্রলয়ংকারী ঘুর্ণিঝড় এবং প্রবল বৃষ্টিপাতের কবল থেকে বাঁচাতে কমপক্ষে ১০ লাখ মানুষকে নিরাপদ স্থানে নেয়া হয়েছে।

sentbe-adএমিরেটসের এক মুখপাত্র বলেছেন, ঘূর্ণিঝড় জেবি জাপানে আছড়ে পড়ায় আগামী ৪ ও ৫ সেপ্টেম্বর ওসাকার কানসাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ এবং উড্ডয়নকারী সব ফ্লাইট বাতিল করা হয়েছে। বিমানবন্দর পানিতে ডুবে যাওয়ার কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঘূর্ণিঝড়ের কারণে নাগোয়া এবং ওসাকায় ৭ শতাধিক আন্তর্জাতিক ফ্লাইটের পাশাপাশি বেশ কিছু ফেরি, লোকাল ট্রেন এবং বুলেট ট্রেনের চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে জাপান।

sentbe-top