sentbe-top

প্রভার পাগলামি!

provaবসে আছেন জোভান। তবে তার চেহারায় রাগের ছাপ লেগে আছে। ঠিক তার একটু পেছনে বসে আছেন প্রভা। তার চোখে-মুখে দুষ্টুমির ছায়া খেলা করছে। একপর্যায়ে জোভান জিজ্ঞেস করে, ‘এত সুন্দর করে নালিশ দেয়া কার কাছে শিখেছো?’ জবাবে প্রভা বলেন, ‘তিন মাসের একটি কোর্স করেছি।’ এ কথা শুনে জোভানের চেহারায় রাগের ছায়া আরো স্পষ্ট হয়ে উঠে। এটি বাস্তব জীবনের কোনো ঘটনা নয়, ‘ইরার পাগলামী’ নামে একক নাটকে এমন দৃশ্য দেখা যাবে। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মুসাফির রনি।

নাটকের গল্প প্রসঙ্গে পরিচালক মুসাফির রনি জানান, নব দম্পতি আসলাম ও ইরা। বিয়ের প্রথম দিনেই ইরার সঙ্গে খারাপ ব্যবহার করে আসলাম। অবশ্য তার একটা কারণ আছে। তা হলো-আসলামের বাবা জোর করে ইরার সঙ্গে ছেলের বিয়ে দিয়েছেন। বিয়ের দিন ইরা আসলামকে কিছুই বলেনি। কিন্তু পরের দিন সকালে আসলামের বিছানায় পানি ঢেলে তার ঘুম ভাঙায় ইরা।

ইরাকে আসলাম কিছু বলতে গেলে শ্বশুরের ভয় দেখায়। আসলাম তার বাবাকে অনেক বেশি ভয় পায়, তাই ইরাকে আর কিছুই বলে না। ইরা আসলামকে বলে, এখন থেকে আমার কথা না শুনলে অনেক রকম বুদ্ধি প্রয়োগ করব। ইরার এমন নানা পাগলামির মধ্য দিয়ে এগিয়েছে নাটকটির কাহিনি।

এতে ইরা চরিত্রে অভিনয় করেছেন প্রভা। আর আসলাম চরিত্রে দেখা যাবে জোভানকে। এছাড়াও অভিনয় করেছেন আহসানুল হক মিনু, তুলিয়া ইয়াসমিন পাপিয়া, জাহাঙ্গীর হোসেন বাবর, মাসুদ আহমেদ, জি এম মহসিন, নাজিম হামিদ ও অন্যান্য।

সম্প্রতি নাটকটির শুটিং শেষ হয়েছে। আগামীকাল শনিবার রাত ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি প্রচারিত হবে বলেও জানান এই নির্মাতা।

sentbe-top