Search
Close this search box.
Search
Close this search box.

মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন করবেন যেভাবে

sim-regসোমবার মধ্যরাত থেকে শুরু হয়েছে মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সেবা। যার মাধ্যমে মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন করা যাবে।

অপারেটর পরিবর্তন করতে গ্রাহককে সংশ্লিষ্ট মোবাইল ফোনের কাস্টমার কেয়ার সেন্টারে যেতে হবে। সেখানে প্রয়োজনীয় ফি প্রদান ও তথ্যবালী যাচাই করে পুরনো নম্বর সম্বলিত নতুন সিম দেওয়া হবে।

chardike-ad

ফি: অপারেটর পরিবর্তন করতে নম্বর প্রতি ফি ৫৭ টাকা ৫০ পয়সা (ভ্যাটসহ)। নম্বর ঠিক থাকলেও নিতে হবে নতুন সিম কার্ড। এ জন্য লাগবে সিম পরিবর্তন বা রিপ্লেসমেন্ট কর ১০০ টাকা। অর্থাৎ গ্রাহককে দিতে হবে ১৫৭ টাকা ৫০ পয়সা। তবে ২৪ ঘণ্টার মধ্যে সেবা চালু করতে গ্রাহককে আরো ১০০ টাকা বাড়তি দিতে হবে। এর সঙ্গে যোগ হবে ১৫ শতাংশ ভ্যাট।

শর্তাবলী: নতুন সিমে এই সুবিধা চালু হতে সময় লাগবে সর্বোচ্চ ৭২ ঘণ্টা। সেবা গ্রহণের পরবর্তী ৯০ দিন পর্যন্ত অপারেটর পরিবর্তন করা যাবে না।

এমএনপি সেবা বাস্তবায়ন করছে ইনফোজিলিয়ন টেলিটেক বিডি। চলতি বছরের আগস্ট থেকে এই সেবা শুরু হওয়ার কথা থাকলেও নির্দেশনা ও নেটওয়ার্ক জটিলতায় তা কারণে দুই মাস পিছিয়ে যায়। এর মাধ্যমে অপারেটররাও তাদের সেবার মান উন্নত করতে চেষ্টা চালাবে বলে আশা করা হচ্ছে।