cosmetics-ad

মালয়েশিয়ায় পুলিশ সেজে বিদেশিদের সঙ্গে প্রতারণা

malaysia-police

মালয়েশিয়ায় নকল পুলিশ সেজে বিদেশিদের সঙ্গে প্রতারণার সময় ৫ জনকে আটক করেছে দেশটির পুলিশ। সম্প্রতি ইপু শহরের বিভিন্ন জায়গা থেকে তাদেরকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

এ পাঁচ সদস্যের মধ্যে একজন পুলিশ সদস্য রয়েছে বলে জানিয়েছে মালয়েশিয়া পুলিশ। পুলিশের তথ্য মতে, এই প্রতারক চক্রটি জানুয়ারি থেকে এ পর্যন্ত অন্তত নয়টি ডাকাতি করেছে। ফৌজদারি তদন্ত বিভাগের প্রধান সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কমিশনার ইয়াহিয়া আব্দুর রহমান জানান, গ্যাং সদস্যরা হোস্টেলে থাকা বিদেশি কর্মীদের কাছ থেকে কৌশলে অর্থ আদায় করতো।

গোয়েন্দা বিভাগের তথ্যমতে, ২ অক্টোবর একজনকে আটক করে পরে আরও তিন সদস্যকে আটক করা হয় জানিয়ে ইয়াহিয়া বলেন, পুলিশের ছদ্মবেশে তারা এই এলাকায় স্পট চেক পরিচালনা করায় পরিচিত হয়ে উঠেছে। বিদেশি কর্মীদের মোবাইল, টাকা, গহনা লুট করার আগে তাদের ভিসা চেক করার অভিনয় করতো চক্রটি।

এ সময় তাদের কেউ কেউ পুলিশের জ্যাকেট গায়ে পরে নিত। প্রতারক চক্রের এই পাঁচ সদস্যকে আটক করার সময় তাদের কাছ থেকে ১৫টি মোবাইল, দুইটি পুলিশের জ্যাকেট, একটি ওয়ালেট ও ব্যাগ এবং একটি কাটার জব্দ করা হয়। আটকদের দোষী সাবস্ত করার জন্য পেনাল কোডের ৩৯৫ ধারা এবং লুটপাটের দণ্ডবিধির ১৭০ নং ধারায় তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে মালয়েশীয় পুলিশ।