Search
Close this search box.
Search
Close this search box.

কুয়েতের বিরুদ্ধে সামরিক অভিযান চান সৌদি আরব

saudi-prince
কুয়েতের আমিরের সঙ্গে সৌদি যুবরাজ

কুয়েতের বিরুদ্ধে সামরিক অভিযানের দাবি তুলেছেন সৌদি আরবের রাজপুত্র খালিদ বিন আবদুল্লাহ আল সৌদ। এক টুইটার বার্তায় তিনি এই আহ্বান জানানোর পর সামাজিক যোগাযোগের এই প্লাটফর্মটিতেই শুরু হয়েছে সমালোচনা।

সৌদি রাজপুত্র খালিদ বিন আবদুল্লাহ আল সৌদ টুইটারে লিখেছেন, ‘মুসলিম ভ্রাতৃত্বের ময়লা অপসারণ ও হামাদাসদের (কুয়েতের ক্ষমতাসীন পরিবার) হাত থেকে রক্ষায় কুয়েতের বিরুদ্ধে নতুন একটি অপারেশন ডেসিসিভ স্টর্ম (ইয়েমেনে চালানো সৌদি জোটের অভিযানের কাগুজে নাম) দরকার’।

chardike-ad

টুইটারে আল সৌদের এই মন্তব্য প্রকাশের পরই সমালোচনার ছড় ওঠে। এক ব্যবহারকারী লেখেন, আপনার উপদেশের প্রয়োজন নেই কুয়েতের। আল্লাহর কাছে শুকরিয়া যে আমাদের নিজেদের আমির সুবাহ আল আহমাদ আল সুবাহ রয়েছে তাকেই আমরা মেনে চলি। তারও আপনার উপদেশের দরকার নেই। অন্যদের মতো তিনি নিজের মানুষদের কাছ থেকে বিচ্ছিন্ন নন।

আরেক ব্যবহারকারী লেখেন, ‘সব উপসাগরীয় দেশকেই উচিত মুসলিম ভ্রাতৃত্ব থেকে বাদ দেওয়া। আর এর শীর্ষে রয়েছে সৌদি আরব। আল্লাহ, রাসুল এবং আমিরসহ যাকে ইচ্ছা তার সমালোচনার পূর্ণ স্বাধীনতা একজন টুইটার ব্যবহারকারীর রয়েছে। সৌদি আরবে যদি এটা থাকতো তাহলে ভ্রাতৃত্বের বিষ দিয়ে টুইটার চষে ফেলানো হতো।

তৃতীয় আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘আপনারা দাবি করেন আপনার শক্তিশালী। তিনদিন অন্তর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আপনাদের অপমান করেন। এটা আপনার আর আপনার আলঝেইমারে ভোগা আপনার বাদশাহর জন্য সত্যিকার নিপীড়ন।