sentbe-top

মেলানিয়া ট্রাম্পের বিমানে আগুন

melania-aeroplane-fireমার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে বহনকারী বিমানের কেবিন ধোঁয়ায় ভরে যাওয়ায় বিমানটি গতিপথ বদলে অবতরণ করতে বাধ্য হয়েছে। বুধবার মেলানিয়াকে নিয়ে বিমানটি ফিলাডেলফিয়ার উদ্দেশ্যে যাত্রা শুরুর কিছুক্ষণ পর সেটি মেরিল্যান্ডে ফিরে আসে।

বিমানের আরোহী সাংবাদিকরা বলেছেন, যান্ত্রিক সমস্যার কারণে ধোঁয়ার সূত্রপাত হয়েছিল বলে তাদের জানানো হয়েছে। এসময় বিমানের অন্য আরোহীরা শ্বাসকষ্ট থেকে রক্ষা পেতে তোয়ালে মুখে চেপে নিশ্বাস নেন।

মার্কিন সিক্রেট সার্ভিসের সদস্যরা তাদের আসন থেকে উঠে গিয়ে বিমানের সামনের দিকে অবস্থান নেন। এ ঘটনায় কেউ আহত না হলেও মার্কিন ফার্স্টলেডি তার গন্তব্যে পৌঁছাতে পারেননি। যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় একটি হাসপাতালের সম্মেলনে বক্তৃতা করার কথা ছিল তার।

বিমানের এক সাংবাদিক বলেন, তারা বিমানে ধোঁয়ার কুণ্ডলী দেখেছেন এবং কিছু একটা পুড়ে যাওয়ার গন্ধ পেয়েছেন। এই গন্ধ দ্রুত মারাত্মক আকার ধারণ করে।

বিমানের একজন ক্রু বলেন, যান্ত্রিক সমস্যার কারণে কেবিনে ধোঁয়ার সৃষ্টি হয়েছে। তবে এ ব্যাপারে এখন পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য নিশ্চিত করেনি হোয়াইট হাউস।

স্থানীয় সময় সকাল ৯টা ৫ মিনিটে মেলানিয়া ট্রাম্পকে বহনকারী বিমানটি মেরিল্যান্ডের অ্যান্ড্রু যৌথ ঘাঁটিতে নিরাপদে অবতরণ করে। তবে এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে মার্কিন ফার্স্ট লেডির নারী মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

sentbe-top