sentbe-top

দক্ষিণ কোরিয়ায় বিএনপির প্রতিবাদ সভা অনুষ্ঠিত

korea-bnpবিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্তে মুক্তি ও তারেক জিয়ার সাজা প্রত্যাহারের দাবিতে দক্ষিণ কোরিয়ায় প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে। দক্ষিণ কোরিয়া বিএনপির উদ্যোগে আজ শনিবার বাংলাদেশী অধ্যুষিত শহর আনসান আল বারাকা রেস্টুরেন্টে এই প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।

দক্ষিণ কোরিয়া বিএনপির সহ- সভাপতি ছোটন আহমেদ এর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মোশারফ হোসন’এর সঞ্চালনায় এবং আনোয়ার হোসেনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ কোরিয়া বিএনপির সভাপতি এম জামান সজল।

প্রধান বক্তা হিসাবে ছিলেন, দক্ষিণ কোরিয়া বিএনপির সাধারণ সম্পাদক হাসিবুল কবির, বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ কোরিয়া সিনিয়র সহ-সভাপতি মুনির হোসাইন।

আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন দক্ষিণ কোরিয়া বিএনপির সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা দক্ষিণ কোরিয়া বিএনপি সহ-সভাপতি কে এম আসাদুজ্জামান আসাদ, সহ-সভাপতি হাসান আল জয়েল সাব্বির, সহ-সভাপতি সম্রাট হাওলাদার রাজু, সাংগঠনিক সম্পাদক ইমন রহমান আহী, যুগ্ম সম্পাদক জামান সরকার নলেজ, যুগ্ম সম্পাদক আব্দুল হালিম, যুগ্ম সম্পাদক ফেরদৌস টিটু, যুগ্ম সম্পাদক বিএম মোস্তাক।

korea-bnpএছাড়াও উপস্থিত ছিলেন, দক্ষিণ কোরিয়া নামিয়াংজু সিটির বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোস্তফা কামাল, সহ-সভাপতি আব্দুল ওয়াদুদ সরকার, সহ-সভাপতি আব্দুল হান্নান রিন্টু, প্রচার সম্পাদক মোশারেফ হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ কোরিয়া বিএনপি সভাপতি এম জামান সজল, তিনি বলেন আমাদের দেশমাতা বেগম খালেদা জিয়াকে অবিলম্বে নিঃশর্তে মুক্তি দিতে হবে এবং জাতীয়তাবাদী দল সহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো বিভিন্ন জেলা ও মহানগর কমিটি গঠন করার মাধ্যমে জাতীয়তাবাদী বিশ্বাসী সকলকে ঐক্যবদ্ধ থাকার কথাও বলেন এম জামান সজল।

সভায় বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা দক্ষিণ কোরিয়া বিএনপির সহ-সভাপতি কে এম আসাদুজ্জামান আসাদ তিনি বলেন, আমি আজকের এই সভা থেকে অবিলম্বে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং অবৈধ ভাবে সাজাপ্রাপ্ত তারেক রহমান সহ কারাবন্দী সকল নেতৃবৃন্দের মুক্তি দাবি জানাচ্ছি।

কে এম আসাদুজ্জামান আসাদ আরো বলেন, এই ফ্যাসিস বাকশালী হাসিনা সরকারকে ক্ষমতা থেকে পতন করার লক্ষে সভাপতি এম জামান সজল ও সহ-সভাপতি ছোটন আহমেদ এর নেতৃত্বে দক্ষিণ কোরিয়া বিএনপি সর্বস্থরের নেতৃবৃন্দ আমরা ঐক্যবদ্ধ হয়ে আগামীতে কঠোর আন্দোলন কর্মসূচিতে যাব। এছাড়াও সভায় বক্তব্য রাখেন দক্ষিণ কোরিয়া অন্যান্য নেতৃবৃন্দরা।

sentbe-top