sentbe-top

ফের মাঠে দর্শক, এবারও সেই মুশফিক

mushfiq-fanকখনো যদি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যানের মনে প্রশ্ন জেগে থাকে যে দেশের কোন অঞ্চলে তার ভক্ত সবচেয়ে বেশি, সে প্রশ্নের উত্তর এখন সহজেই দিতে পারবেন তিনি। কেননা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিনদিনের ব্যবধানে যে মাঠের ভেতরে ঢুকে পড়েছে তার দুইজন পাগলা সমর্থক।

জিম্বাবুয়ের প্রথম ইনিংসের ৪৮তম ওভারের ঘটনা। আনুমানিক ৮-৯ বছর বয়সী একটি বালক হঠাৎই মাঠে ঢুকে গেল নিরাপত্তারক্ষীদের চোখকে ফাঁকি দিয়ে। দৌড়ে এসে জড়িয়ে ধরল মুশফিককে। প্রথমে কিছুই বুঝে উঠতে পারেননি মুশফিক, পরে বুঝলেন-এটা আর কেউ নয়, পাগল ভক্ত।

ঘটনার আকস্মিকতায় প্রথমে হতচকিয়ে গেলেও পরে শিশু ভক্তটিকে বুকে জড়িয়ে ধরেন মুশফিক। নিরাপত্তা রক্ষীরা তাকে ধরতে চাইলেও উইকেটরক্ষক এই ব্যাটসম্যান প্রথমে সেটা করতে দেননি, বুঝিয়ে সুঝিয়ে মাঠের বাইরে পাঠান ওই শিশুকে।

একই ঘটনা ঘটলো ম্যাচে জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসেও। ঘটনা ইনিংসের ৪২তম ওভার শেষের। পরপর দুই বলে শন উইলিয়ামস এবং পিটার মুরকে সাজঘরের পথ দেখিয়ে দিয়েছেন তাইজুল ইসলাম।

হ্যাটট্রিকের সম্ভাবনা জাগানো তাইজুলকে ঘিরে যখন পুরো দল উদযাপনে ব্যস্ত তখন পূর্ব গ্যালারির গ্রিলের বেষ্টনী ডিঙিয়ে ১৫-১৬ বছর বয়সী এক দর্শক ঢুকে পড়ে মাঠে। পেছন পেছন এক পুলিশ সদস্য আসলেও তিনি তাকে ঠেকাতে পারেননি।

প্রথম দিনের শিশুর মতো এদিনও সে দর্শক সরাসরি চলে যান উইকেটরক্ষক মুশফিকের দিকেই। এদিনও তাকে জড়িয়ে ধরেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক। তবে বেশিক্ষণ সেই ছেলেকে আগলে রাখতে দেননি নিরাপত্তা কর্মীরা। একপ্রকার টানাহেঁচড়া করেই নিয়ে যাওয়া হয় মাঠের বাইরে। নেওয়ার সময়েই তাকে কয়েক ঘা দিয়ে দেয় নিরাপত্তা কর্মীরা।

জানা গিয়েছে সিলেট জালালাবাদ ক্যান্টনমেন্ট হাই স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র অতি উৎসাহ এ দর্শক। তিন দিনের মধ্যে দ্বিতীয়বার ঘটে এমন ঘটনাকে মোটেও ভালোভাবে দেখছে না সিলেট স্টেডিয়াম কর্তৃপক্ষ। আজকের এই ছেলের বিপক্ষে আইনি পদক্ষেপ নেয়ার কথা চিন্তাভাবনা করছে তারা।

sentbe-top