Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশী ছাত্রছাত্রীরা শনিবার জড়ো হচ্ছে সিউলে

অনলাইন প্রতিবেদক, সিউল, ৩০ জানুয়ারি ২০১৪:

কোরিয়ার রাজধানী সিউলে শনিবার মিলিত হতে যাচ্ছে কোরিয়ায় অধ্যয়নরত বাংলাদেশী ছাত্রছাত্রীরা। বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশন ইন কোরিয়া (বিএসএকে) আয়োজিত দুইদিন ব্যাপী ৬ষ্ঠ মিলনমেলায় যোগ দিতেই কোরিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রছাত্রীরা সিউল আসছে। প্রতিবার কোরিয়ার বিভিন্ন শহরে মিলনমেলা আয়োজন করলেও সিউলে এবারই প্রথম।

chardike-ad

316043_103943019715125_1730567630_n

মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন কোরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ এনামুল কবীর। তিনি ছাড়াও কোরিয়া পোস্টের সম্পাদক লি খিয়ং সিক, বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে), কোরিয়া ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এসোশিয়েশন নেতৃবৃন্দসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ যোগ দিবেন।

কোরিয়ায় আসা নতুন ছাত্রছাত্রীরা এই মিলনমেলার মাধ্যমে সবার সাথে পরিচয় হওয়ার সুযোগ পায় এবং যারা পিএইচডি, মাস্টার্স কিংবা গ্রাজুয়েশন শেষ করে দেশে ফিরে যাবেন তারা পান অনুজদের কাছ থেকে ডিগ্রী প্রাপ্তির স্বীকৃতি।

সিউলের ইয়ুথ হোস্টেলে শনিবার মিলনমেলা শুরু হয়ে রবিবার শেষ হবে। প্রতিবারের মত এবারও মিলনমেলায় নবীনবরণ, ডিগ্রীপ্রাপ্তদের বিদায় সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং খেলাধুলা ব্যবস্থা থাকছে। এসব অনুষ্ঠান ছাড়াও এবারের মিলনমেলার অন্যতম আকর্ষণ সিউল সিটি ট্যুর। সিউলের জনপ্রিয় এবং ঐতিহ্যবাহী স্থানগুলোতে নিয়ে যাওয়া হবে।